• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

বিশেষ সম্মাননা পেলেন আরটিভি প্রতিনিধি চৌধুরী ভাস্কর হোম

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২০ জুন ২০১৮, ১৬:১০
মুক্তিযুদ্ধের তথ্যচিত্র সংরক্ষণে বিশেষ ভূমিকা রাখায় আরটিভির স্টাফ রিপোর্টার চৌধুরী ভাস্কর হোম বিশেষ সম্মাননা স্মারক পেয়েছেন।

মঙ্গলবার রাত আটটার দিকে মৌলভীবাজারের শ্রীমঙ্গল গ্র্যান্ড সেলিম রির্সোটে চৌধুরী ভাস্কর হোমের হাতে এ পুরস্কার তুলে দেন সমাজ কল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন।

এসময় মন্ত্রী বলেন, বিশ্বের অন্যান্য দেশে স্বাধীনতাযুদ্ধের স্মৃতি গুরুত্বের সঙ্গে সংরক্ষণ করা হয়েছে। আর আমাদের দেশে স্বাধীনতা যুদ্ধের স্মৃতি সংরক্ষণতো দূরের কথা, স্বাধীনতার স্থপতিকে হত্যা করা হয়েছে।

অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব বনমালি ভৌমিকের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, এখন মুক্তিযুদ্ধের সরকার ক্ষমতায় তাই সরকারের সংশ্লিষ্ট বিভাগকে অবহিত করে এখনই তা সংরক্ষণের উপযুক্ত সময়।

অনুষ্ঠানে মৌলভীবাজার, শ্রীমঙ্গল, কমলগঞ্জ, রাজনগর ও কুলাউড়া উপজেলার সাংবাদিক ও লেখকসহ ২০জনকে মুক্তিযুদ্ধের তথ্যচিত্র সংরক্ষণে সহায়তার জন্য সম্মাননা তুলে দেন মন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য মো. সিকান্দর আলী, ডা. হরিপদ রায় ও ইউপি চেয়ারম্যান রণেন্দ্র প্রসাদ বর্ধন।

প্রসঙ্গত, ৩০ মে সাংবাদিক বিকুল চক্রবর্তী নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে আয়োজন করেন ‘মুক্তিযুদ্ধের আলোকচিত্র ও স্মারক প্রদর্শনী’।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়