• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সিসিক নির্বাচন আওয়ামী লীগ-বিএনপির টিকিট পাচ্ছেন কারা?

সিলেট প্রতিনিধি

  ১৯ জুন ২০১৮, ২২:৩০

সিলেট সিটি করপোরেশন(সিসিক) নির্বাচনে এপর্যন্ত মোট ১৫৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। কিন্তু এখনও দেশের বড় দুটি রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি তাদের প্রার্থীর নাম ঘোষণা করেনি।

মঙ্গলবার সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আলীমুজ্জামান আরটিভি অনলাইনকে ১৫৪ জনের মনোনয়নপত্র সংগ্রহের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগামী ৩০ জুলাই অনুষ্ঠেয় সিসিক নির্বাচন অংশ নিতে এপর্যন্ত মেয়র পদে ৪ জন(স্বতন্ত্র প্রার্থী), সাধারণ কাউন্সিলর পদে ১০৫ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৪৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

তিনি আরও জানান, মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী সবশেষ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আব্দুল কাইয়ুম জালালী পংকি। এর আগে এহসানুল হক তাহের, এহসানুল মাহবুব ফেরদৌসী জুবায়ের ও মুক্তাদির আহমদ মনোনয়নপত্র সংগ্রহ করেন।

আগামী ২৮ জুন পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে। তবে দলীয় সিদ্ধান্ত চূড়ান্ত না হওয়ায় এখনও আওয়ামী লীগ ও বিএনপির সম্ভাব্য প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করেননি।

সিসিক নির্বাচনকে সামনে রেখে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের নাম কেন্দ্রে পাঠিয়েছেন সিলেট মহানগর আওয়ামী লীগ। সোমবার সিলেট মহানগর আওয়ামী লীগের জরুরি সভার সম্মতিতে পাঁচ জনের নাম নিশ্চিত করা হয়।

এই পাঁচ নেতা হলেন- সাবেক সিসিক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, যুগ্ম-সম্পাদক ফয়জুল আনোয়ার আলাউর, অধ্যাপক মো. জাকির হোসেন এবং শিক্ষা বিষয়ক সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ।

তবে এই পাঁচ নেতার বাইরেও নৌকা প্রতীকের জন্য সংগ্রহ করবেন বলে জানিয়েছেন ব্যবসায়ী ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন সেলিম।

আওয়ামী লীগের প্রার্থী সম্পর্কে জানতে চাইলে দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ আরটিভি অনলাইনকে জানান, মনোনয়ন প্রত্যাশীরা ১৮ থেকে ২১ জুনের মধ্যে দলের মনোনয়ন বোর্ডের কাছে ফরম সংগ্রহ করে জমা দেবেন।

তিনি জানান, আগামী ২২ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে এই তালিকা থেকে চূড়ান্ত প্রার্থী বাছাই করবে মনোনয়ন বোর্ড। দল থেকে যাকেই প্রার্থী চূড়ান্ত করা হোক না কেন অন্যরা নির্বাচনে তার পক্ষে কাজ করবেন।

অন্যদিকে বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা আগামীকাল বুধবার মনোনয়নপত্র সংগ্রহ করে ২১ জুনের মধ্যে জমা দেবে বলে জানা গেছে।

বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন- বর্তমান মেয়র ও দলের নির্বাহী কমিটির সদস্য আরিফুল হক চেীধুরী, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন এবং মহানগরের সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম।

এদিকে আরিফুল হককে বিএনপির পক্ষ থেকে মেয়র প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হচ্ছে বলে দলের স্ট্যান্ডিং কমিটির সভা শেষে জানানো হয়েছে বলে জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সহ-সম্পাদক ইশতিয়াক আহমদ সিদ্দিকী।

এনিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন দলের অন্য মনোনয়ন প্রত্যাশী। তবে নাসিম হোসাইন এবং বদরুজ্জামান সেলিম আরটিভি অনলাইনকে জানান তারা এই বিষয়ে কিছুই জানেন না।

কে/

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় বিএনপি : ওবায়দুল কাদের
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
X
Fresh