• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

গাজীপুরে সিটি করপোরেশন নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারণা শুরু

গাজীপুর প্রতিনিধি

  ১৮ জুন ২০১৮, ১৯:০৩

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন বন্ধ হওয়ার ৪২ দিন পর আজ সোমবার থেকে আনুষ্ঠানিকভাবে আবারও প্রচারণা শুরু হয়েছে। ভোটগ্রহণ হবে ২৬ জুন। প্রতিদ্বন্দ্বী প্রধান দুই মেয়র প্রার্থী ২০-দলীয় জোট মনোনীত বিএনপির হাসান উদ্দিন সরকার ও ১৪-দলীয় জোট মনোনীত আওয়ামী লীগের মোহাম্মদ জাহাঙ্গীর আলম পৃথকভাবে আজ আনুষ্ঠানিক প্রচারণায় নামেন। অন্যদিকে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) মনোনীত কাস্তে প্রতীকের প্রার্থী কাজী মো. রুহুল আমিনও প্রচারণা শুরু করেছেন।

সোমবার দুপুরে গাজীপুর সদরে বোর্ডবাজার এলাকায় পথসভা করে নির্বাচনী প্রচারণা শুরু করেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম। এসময় তিনি এলাকার উন্নয়নের জন্য জনগণের ভোট প্রার্থনা করে। সকলকে নিয়ে একটি উৎসবমুখর পরিবেশে ভোট হবে।

অপরদিকে বিএনপি মনোনীত প্রার্থী হাসান উদ্দিন সরকার টঙ্গীতে বিভিন্ন এলাকা থেকে আসা ভোটারদের সঙ্গে মতবিনিময় করেন। দুপুরে কোনাবাড়ী এলাকায় প্রচারণায় অংশ নেন। তিনি জনগণের অংশগ্রহণমূলক নির্বাচন হবে কিনা আশঙ্কা প্রকাশ করে জনগণকে ভোট রক্ষায় প্রতিরোধ গড়ার আহ্বান জানান।

অন্যদিকে নির্বাচন বন্ধ হয়ে পুনরায় শুরু হওয়ায় কাউন্সিলর প্রার্থীদের কিছুটা ক্ষতি হলেও আবারও তারা ব্যস্ত হয়ে পড়েছেন। জনগণের উন্নয়নের জন্য তাদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। তাদের প্রত্যাশা জনগণ সঠিক রায় দিয়ে এলাকায় উন্নয়নে প্রতিনিধি নির্বাচিত করবেন।

১৫ মে ভোটের দিন রেখে ৩১ মার্চ গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছিল ইসি। তবে ঢাকার সাভারের শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এবিএম আজহারুল ইসলাম সুরুজ ৬ মে হাইকোর্টে রিট করলে তিন মাসের জন্য নির্বাচন স্থগিত করেন আদালত। পরে আপিল বিভাগ এ নির্বাচন করার নির্দেশ দেয়। এরপর নতুন করে ভোটগ্রহণের তারিখ ঘোষণা করে ইসি। নতুন করে ২৬ জুন ভোটের তারিখ ঠিক হওয়ার পর রোজার মধ্যে আনুষ্ঠানিক প্রচারণা না থাকলেও নানাভাবে প্রার্থীরা ছিলেন গণসংযোগে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপি-জামায়াতের ৭০ নেতা
চলচ্চিত্র শিল্পীদের নির্বাচনে ভ্রাম্যমাণ আদালত (ভিডিও)
নির্বাচনের আগেই উত্তপ্ত এফডিসি
ফের পীরজাদা হারুনকে বয়কটের সিদ্ধান্ত
X
Fresh