• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

প্রাণ ফিরে পেল মানিকগঞ্জের জড়াজীর্ণ মুক্তিযোদ্ধা পৌর শিশু পার্ক

স্টাফ রিপোর্টার, আরটিভি, মানিকগঞ্জ

  ১৭ জুন ২০১৮, ২২:০৯

নতুন করে প্রাণ ফিরে পেল মানিকগঞ্জের জড়াজীর্ণ মুক্তিযোদ্ধা পৌর শিশু পার্কটি।

রোববার সন্ধ্যায় নতুন সাজে সজ্জিত এই পার্কটির উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ও মানিকগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য জাহিদ মালেক স্বপন।

মানিকগঞ্জ পৌরসভার মেয়র গাজী কামরুল হুদা সেলিমের সভাপতিত্বে এ উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও কণ্ঠশিল্পী মমতাজ বেগম, জেলা প্রশাসক মো. নাজমুছ সাদাত সেলিম, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহীউদ্দীনসহ অনেকে।

প্রসঙ্গত, ২০০৭ সালে তৎকালীন জেলা প্রশাসক মো. আতাউর রহমানের উদ্যোগে মানিকগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে প্রায় এক একর জমির ওপর এই পার্কটি প্রতিষ্ঠিত হয়।

কয়েকটি রাইডার দিয়ে এর যাত্রা শুরু হলেও তার চলে যাওয়ার পর অযত্ন আর অবহেলায় এটি ব্যহারের অনুপযোগী হয়ে পড়ে।

এ অবস্থায় মানিকগঞ্জের নাগরিকদের দাবির প্রেক্ষিতে গত বছরের অক্টোবর মাসে বর্তমান জেলা প্রশাসক মো. নাজমুছ সাদাত সেলিম এবং পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম পার্কটির সংস্কার ও উন্নয়নের উদ্যোগ গ্রহণ করেন। পৌরসভার ব্যবস্থাপনায় উন্নয়ন কাজে পৌরসভাসহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান আর্থিক সহায়তা প্রদান করেন। এতে ব্যয় হয় প্রায় ২০ লাখ টাকা। এছাড়া পার্কের অভ্যন্তরে ৬ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে ২টি ল্যাট্রিন, ২টি ওয়াশ রুম এবং ১টি স্টোর রুম নির্মানাধীন রযেছে।

নতুনসাজে সজ্জিত এই পার্কে আছে দোলনা, স্লিপারসহ নানা ধরণের খেলনা। আছে বাঘ, ভাল্লুক, হাতি, হরিণ, উট, ডাইনোসরসহ ১৪টি ভাস্কর্য। পার্কের ইলেকট্রিক ট্রেনে চড়তে ২০ টাকার টিকেট কাটতে হয়। তবে শিশুপার্কে প্রবেশে এবং অন্যান্য রাইডে চড়তে কোনও খরচ লাগে না।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বর্ষবরণ উদযাপন করল হরিরামপুর বন্ধুমঞ্চ  
মানিকগঞ্জে গঙ্গাস্নানে পুণ্যার্থীদের ঢল
প্রশংসা কুড়াচ্ছে ‘গোশত সমিতি’
কৃষককে বের করে দেওয়ার ঘটনায় কর্মকর্তাকে শোকজ
X
Fresh