• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

রাজশাহীতে ঈদ জামাত অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, রাজশাহী
|  ১৬ জুন ২০১৮, ১১:৪৪
রাজশাহী মহানগরীতে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে হজরত শাহ্ মখদুম (রহ:) কেন্দ্রীয় ঈদগাহ মাঠে।

শনিবার সকাল ৮টায় এই নামাজ অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন শাহমখদুম (রহ.) জামিয়া ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শাহাদাত আলী। 

বৃহত্তম এই জামাতে নামাজ আদায় করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন, মহানগর বিএনপির সভাপতি ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল ও বিএনপির চেয়াপার্সনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনুসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তাবৃন্দ। 

হজরত শাহ মখদুম কেন্দ্রীয় ঈদগাহে বিশাল জামাত শেষে দেশ ও জাতির অব্যাহত সুখ-শান্তি, অগ্রগতি ও কল্যাণ এবং বিশ্ব মুসলিম উম্মাহর সংহতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। 

এসময় ঈদগাহের বাইরে র‌্যাব ও পুলিশ কঠোর নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলে। তল্লাশি করে সবাইকে ভেতরে ঢুকতে দেয়া হয়। নামাজ চলাকালে গোয়েন্দা সংস্থার সদস্যরা ভেতরে অবস্থান নেন। 

এদিকে, সকাল ৮টায় দ্বিতীয় বৃহত্তম জামাত অনুষ্ঠিত হয়েছে  টিকাপাড়া ঈদগাহ ময়দানে এবং তৃতীয় বৃহত্তম জামাত অনুষ্ঠিত হয়েছে সকাল সোয়া ৮টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টের বড় রাস্তায়। একই সঙ্গে এ জেলায় মহিলাদের প্রধান ঈদের জামাত সরকারি পিএন বালিকা বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। 

এছাড়াও একই সময়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদ, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং শহীদ কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়াম তেরখাদিয়া ও রাজশাহী জেলা স্টেডিয়ামে জামাত অনুষ্ঠিত হয়। 

বিপুল উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শনিবার রাজশাহীতে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। নামাজের পর মহানগরের মোড়ে মোড়ে ধর্মপ্রাণ মানুষ কোলাকুলির মাধ্যমে ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।

ঈদুল ফিতর উপলক্ষে রাজশাহী জেলা প্রশাসন ও সিটি করপোরেশনের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সকাল থেকেই সিটি করপোরেশনের উদ্যোগে নগর ভবন, তালাইমারী কিউবিক চত্বর, ভদ্রা স্মৃতি অম্লান, সিএনবির মোড় বিমান চত্বর সুসজ্জিত করা হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে ঈদ উদযাপনের জন্য মহানগর জুড়ে র‌্যাব ও পুলিশ টহল দিচ্ছে।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়