• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভোলায় ১৯ দ্বীপের ৩ লাখ মানুষকে সতর্কতার নির্দেশ

অনলাইন ডেস্ক
  ০৫ নভেম্বর ২০১৬, ২২:২৫

ভোলায় ঘূর্ণিঝড় ‘নাডা’র প্রভাবে জলোচ্ছ্বাসের আশংকায় জেলার ১৯টি দ্বীপ চরের ৩ লাখ মানুষকে সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে। জানালেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মাহামুদুর রহমান।

শনিবার রাতে তিনি জানান, মধ্য মেঘনার বিচ্ছিন্ন চরবাসীদের সরিয়ে আনার ব্যবস্থা নেয়া না হলেও তাদের সর্তক থাকতে বলা হয়েছে। একই সঙ্গে ৭ উপজেলায় কন্ট্রোল রুম খোলার জন্য প্রস্তুত রাখা হয়েছে।

তিনি আরো জানান, ঝড় নাডা’র গতিবিধির ওপর নির্ভর করে সিদ্ধান্ত নিতে উপজেলা নির্বাহী অফিসারদের নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে জেলা প্রশাসক কার্যালয়ে জরুরি সভায় জেলার মাছ ঘাটগুলোতে ছোট ছোট নৌযান ও মাছ ধরার ট্রলারগুলোকে নিরাপদ আশ্রয়ে আসতে বলা হয়েছে।

ভোলা-লক্ষ্মীপুর রুটের ফেরিসহ ৯ রুটে এমএল টাইপের লঞ্চ চলাচল বন্ধ রাখারও নির্দেশ দেয়া হয়, জানান বিআইডব্লিউটিএ’র নদীবন্দর পরিদর্শক মো. নাসিম।

এদিকে, সন্ধ্যার পর থেকে জেলা সিপিপি কর্মীরা জেলা সদর ও নদী তীরবর্তী উপকূলের বাসিন্দারের হুঁশিয়ারি সংকেত জারি করে বিভিন্ন এলাকায় মাইকিং ও প্রচারণা চালাচ্ছেন। প্রস্তুত রাখা হয়েছে ১০ হাজারের অধিক স্বেচ্ছাসেবীকে।

অন্যদিকে, শনিবার সকাল থেকে জেলার ৭ উপজেলার অধিকাংশ স্থানে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। সন্ধ্যার পর জেলা সদরের কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ দেয়া সম্ভব হয় বলে জানান নির্বাহী প্রকৌশী মোঃ আলী।

নাডার প্রভাবে সারাদিনের মত রাতেও বৈরী আবহাওয়ায় অপরিবর্তিত রয়েছে। বর্ষণের সঙ্গে হাল্কা ও মাঝারি ধরনের ঝড়ো বাতাস বইছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh