কক্সবাজারে পাহাড়ধস-গাছচাপা-ট্রলারডুবিতে এ পর্যন্ত ৬ জনের মৃত্যু

প্রকাশ | ১২ জুন ২০১৮, ২০:০৯ | আপডেট: ১২ জুন ২০১৮, ২০:১৭

আরটিভি অনলাইন রিপোর্ট

ঝড়ো হাওয়া ও ভারী বর্ষণের কারণে কক্সবাজারে পাহাড়ধস, গাছচাপা ও ট্রলারডুবিতে এ পর্যন্ত ছয়জনের মৃত্যু হয়েছে।

এদিকে বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে মঙ্গলবার সকালেও দুটি ট্রলার ডুবে গেছে। এনিয়ে শনিবার রাত থেকে এপর্যন্ত অন্তত ২০টি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এসব ট্রলারডুবির ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে।

এদিন উখিয়ার ইনানীর সি পার্ল পয়েন্ট থেকে এক অজ্ঞাত ব্যক্তির ভেসে আসা মরদেহ উদ্ধার করে স্থানীয়রা।

এই বিষয়ে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(অপারেশন) মাঈন উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, ভেসে আস মরদেহ নিখোঁজ কোনও জেলের হতে পারে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

এছাড়া মহেশখালীর পানিরছড়ায় পাহাড়ধসে এক কৃষকের এবং উখিয়া উপজেলার জামতলী এলাকায় গাছচাপা পড়ে এক রোহিঙ্গা যুবকের মৃত্যু হয়েছে। সোমবার মাটির দেয়ালচাপায় মারা গেছেন আরও এক রোহিঙ্গা শিশু।

এদিকে মাতামুহুরি নদীতে লাকড়ি সংগ্রহের সময় এক যুবক স্রোতে ভেসে গেছেন, যার সন্ধান এখনও মেলেনি।

স্থানীয় আবহাওয়া অফিস জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগরে মৌসুমি বায়ুর প্রভাবে গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি অব্যাহত রয়েছে। এতে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

আরও জানিয়েছে, চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

উল্লেখ্য, সোমবার ৬টা থেকে আজ মঙ্গলবার দুপুর ১টা পর্যন্ত কক্সবাজারে ১১৮ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এমসি/কে