• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে চট্টগ্রামের নিম্নাঞ্চল প্লাবিত

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম
|  ১২ জুন ২০১৮, ১৭:১৭

দুদিন ধরে ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া, রাউজান, ফটিকছড়ি, সাতকানিয়া উপজেলার নিম্নাঞ্চলগুলো প্লাবিত হয়েছে। সড়কে পানি উঠে যাওয়ায় বিঘ্নিত হচ্ছে এসব এলাকার যোগাযোগ ব্যবস্থা।

মঙ্গলবার আরটিভি অনলাইনকে এসব কথা জানিয়েছেন জানিয়েছেন রাঙ্গুনিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. কামাল হোসেন।

তিনি বলেন, উপজেলার আটটি ইউনিয়নের মানুষ ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে পানিবন্দি হয়ে আছেন। পানিবন্দি মানুষের তালিকা করে প্রশাসনের ঊর্ধ্বতন মহলে পাঠানো হয়েছে সাহায্য-সহযোগিতার জন্য।

জেলা প্রশাসন কার্যলয় সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যার পর থেকে রাউজান পৌরসভার বেশ কয়েকটি সড়কে পানি জমে গেছে। এজন্য ছোট-বড় যান্ত্রিক যানবাহন চলতে পারছে না।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবারক হোসেন সাংবাদিকদের জানান, উপজেলার বাজালিয়া এলাকায় সড়কের ওপর দিয়ে পাহাড়ি ঢলের পানি প্রবল বেগে প্রবাহিত হচ্ছে। সাতকানিয়ার কেরানীগঞ্জ থেকে কোনও গাড়ি বান্দরবানের দিকে যাচ্ছে না।

তিনি আরও জানান, সাতকানিয়া উপজেলার চরতি ইউনিয়নে ১০টি বসতঘর সম্পূর্ণ ভেঙে পড়েছে। একটি সড়ক ভেঙে গেছে। আমিলাইষ ইউনিয়নের বিভিন্ন গ্রামও পানিতে প্লাবিত হয়েছে।

এদিকে প্রবল বর্ষণে ফটিকছড়ি উপজেলায় হালদা নদী এবং কয়েকটি খালের বাঁধ ভেঙে পানি ঢুকে পড়েছে লোকালয়ে। উপজেলার নারায়ণহাট, ভূজপুর, সমিতিরহাট, আবদুল্লাহপুর, ফটিকছড়ি ও নাজিরহাট পৌর এলাকা পানিতে প্লাবিত হয়ে পড়েছে।

কে/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়