• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

‘ঈদে পাটুরিয়ায় ১০ কিলোমিটার দীর্ঘ যানজট হতে পারে’

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ

  ০৯ জুন ২০১৮, ১৭:০৩

ঈদের ছুটিতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে পাটুরিয়া ঘাট থেকে টেপড়া পর্যন্ত ১০ কিলোমিটার দীর্ঘ যানজট হতে পারে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসি’র সহকারী মহাব্যবস্থাপক জিল্লুর রহমান।

শনিবার সকালে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট পুলিশ কন্ট্রোল রুমে জেলা প্রশাসন আয়োজিত মতবিনিময় সভায় একথা জানান তিনি।

জিল্লুর রহমান বলেন, বিগত সময়ে ঈদের আগে লম্বা ছুটি ছিল। যাত্রী পারাপারে সমস্যা থাকলেও তার সমাধান করা সম্ভব হয়েছে। এবারের ঈদের আগে লম্বা ছুটি না থাকায় ঈদের দুদিন আগে(বৃহস্পতিবার ও শুক্রবার) যাত্রী ও গাড়ির চাপ বেড়ে যাবে।

তিনি বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে বর্তমানে ৭টি রো রো, ৬টি ইউটিলিটি ও ৪টি কে টাইপ ফেরি চালু আছে। আগামী দুদিনের মধ্যে এই রুটে আরও দুটি রো ফেরি যুক্ত হবে। তবে আরও একটি রো রো ফেরি থাকলে সুবিধা হতো।

তিনি আরও বলেন, পুরাতন ফেরিগুলো মাঝে মাঝেই কারখানায় থাকে মেরামতের জন্য। এছাড়া ভিআইপিদের পারাপারে জন্য একটি ফেরি রিজার্ভে রাখতে হয়। এসব কারণে ঈদের আগে অতিরিক্ত যাত্রী ও গাড়ি সময়মতো ফেরিতে পারাপার করা কষ্টকর হবে।

বিআইডব্লিউটিএ’র ট্রাফিক ইন্সপেক্টর ফরিদুল আলম বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা কাজিরহাট নৌরুটে ৩৩টি লঞ্চ চালু আছে। এদের মধ্যে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ১৮টি আর বাকিগুলো আরিচা-কাজিরহাট নৌরুটে চলছে।

তিনি বলেন, আরিচা ঘাট হয়ে পাবনার যাত্রীদের সংখ্যা বেড়ে যাওয়ায় তাদের হিমশিম খেতে হচ্ছে। এই রুটে অনুমোদনহীন ১৭টি স্পিডবোট রয়েছে। লঞ্চ ও স্পিডবোটে কোনও রকমে পারাপার করা যাবে। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকলে ভয়াবহ অবস্থা তৈরি হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা প্রশাসক মো. নাজমুছ সাদাত সেলিম, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান।

কে/

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিআইডব্লিউটিএ-বিআইডব্লিউটিসির ক্রয় পরিকল্পনা উপস্থাপনের নির্দেশ
বর্ষবরণ উদযাপন করল হরিরামপুর বন্ধুমঞ্চ  
মানিকগঞ্জে গঙ্গাস্নানে পুণ্যার্থীদের ঢল
দৌলতদিয়ায় কর্মস্থলগামী মানুষের চাপ, নেই ভোগান্তি
X
Fresh