• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

ঈদের জন্য তোলা সব কাপড় পুড়ে ছাই

ময়মনসিংহ প্রতিনিধি
|  ০৭ জুন ২০১৮, ১২:১৭ | আপডেট : ০৭ জুন ২০১৮, ১২:৪২
প্রায় দু’ঘণ্টার বেশি সময় ধরা আগুনে পুড়ে গেছে ময়মনসিংহ গাঙ্গিনারপাড় হকার্স মার্কেটের ব্যবসায়ীদের স্বপ্ন। আগুনে ছাই হয়েছে শতাধিক দোকানে ঈদ উপলক্ষে তোলা নতুন পোশাক। এতে কয়েক কোটি টাকা ক্ষয়ক্ষতির মধ্যে পড়েছেন বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে আগুন লাগে। পরে ফায়ার সার্ভিস সদরদপ্তরের ডিউটি অফিসার কামরুল হাসান আরটিভি অনলাইনকে বলেন, সকাল সাড়ে ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে আমাদের ময়মনসিংহ থেকে ম্যাসেজ দেয়া হয়েছে। তবে ইউনিট এখনো অফিসিয়াল ভাবে কোনো ক্ষয়ক্ষতির বিষয়টি জানায়নি। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের উৎপত্তি হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। তবে তদন্ত শেষে আগুন লাগার বিষয়টি জানা যাবে। 

ময়মনসিংহের কোতয়ালি থানার ওসি মাহমুদুল ইসলাম আরটিভি অনলাইনকে বলেন, আগুন লাগার খবর পাওয়ার পর ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। প্রায় ছোট-বড় তিনশ’ দোকান রয়েছে এ মার্কেটে। হকার্স মার্কেটে আগুন লাগার পর স্থানীয় উৎসুক জনতার ভিড় বাড়ে, এ কারণে আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয় ফায়ার সার্ভিসের কর্মীদের।

হকার্স মার্কেট দোকান-মালিক সমিতির সভাপতি আব্দুল হক জানান, সকাল ৭টার দিকে আমাকে স্থানীয়রা মোবাইলে জানায় যে মার্কেটে আগুন লেগেছে। মার্কেটের ভেতরে থাকা কোনও মালামাল ব্যবসায়ীরা বের করতে পারেনি। প্রায় দেড়শ’টি দোকান আগুনে পুড়ে গেছে। ঈদ উপলক্ষে সেখানে কোটি কোটি টাকার মালামাল ছিল।

এদিকে হকার্স মার্কেটে অগ্নিকাণ্ডের পর ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস। তিনি বলেন, পুড়ে যাওয়া দোকানের মালামালের ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করার পর ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয়ের সঙ্গে আমি কথা বলবো। আগামী দুই দিনের মধ্যে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা ও সহজ শর্তে ঋণ পাওয়ার ব্যবস্থা করবো।

এমসি/এসএস  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়