• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

২০ টাকার পানি ৫০, গ্র্যান্ড সুলতানকে জরিমানা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ জুন ২০১৮, ১৮:১৪ | আপডেট : ০৬ জুন ২০১৮, ১৮:৪০
২০ টাকা দামের পানির বোতলের দাম ৫০ টাকা রাখায় মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অবস্থিত দেশের অন্যতম বৃহৎ ফাইভ স্টার হোটেল গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড গলফকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার দুপুরে ভোক্তার অভিযোগের ভিত্তিতে এ জরিমানা আদায় করেন মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন। 

তিনি আরটিভি অনলাইনকে বলেন, ঢাকা থেকে জাহিদুল ইসলাম নামে এক পর্যটক মৌলভীবাজার ঘুরতে আসে। এসময় তার কাছ থেকে ২০ টাকা দামের পানির বোতলের দাম ৫০ টাকা আদায় করা হয়। পরে বিষয়টি প্রমাণসহ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সদরদপ্তরে তিনি অভিযোগ করেন। পরে অভিযোগটি আমলে নিয়ে তদন্ত করা হয়। অভিযোগ প্রমাণ হওয়ায় গ্র্যান্ড সুলতানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। 
--------------------------------------------------------
আরও পড়ুন : সিলেটে ট্রাক চাপায় নিহত ৩
--------------------------------------------------------

অধিদপ্তর সূত্রে জানা গেছে, ভোক্তা অধিকার সংরক্ষণ ও ভোক্তা অধিকার বিরোধী কাজ প্রতিরোধে ২০০৯ সালে আইন প্রণয়ন করা হয়। ২০১০ সালের ৬ এপ্রিল বাজার তদারকির মাধ্যমে এই আইনের বাস্তবায়ন শুরু হয়। এই আইনের ৩৭ থেকে ৪০ নম্বর ধারাগুলোয় বলা হয়েছে, মোড়কের গায়ে সংশ্লিষ্ট পণ্যের খুচরা বিক্রয়মূল্য, উৎপাদনের তারিখ, মেয়াদোত্তীর্ণের তারিখ লেখা না থাকা, পণ্য ও সেবার মূল্য তালিকা প্রদর্শন না করা এবং নির্ধারিত মূল্যের অধিক মূল্য দাবি করা শাস্তিযোগ্য অপরাধ। এসব অপরাধে অনূর্ধ্ব এক বছরের কারাদণ্ড বা অনধিক ৫০ হাজার টাকা জরিমানা বা উভয় দণ্ডের বিধান আছে।

আরও পড়ুন :

এমসি/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়