• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

যাত্রীদের দুর্ভোগের অপর নাম ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৪ জুন ২০১৮, ১৯:১৫ | আপডেট : ১১ জুন ২০১৮, ১৭:৩৭
ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক। যানজট সেখানে নিত্যদিনের ঘটনা। রাজধানীর সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের ২৩টি জেলার যোগাযোগের একমাত্র সড়কটি বেহাল হওয়ার কারণে প্রতিদিনই ভোগান্তিতে পড়ে অসংখ্য মানুষ। এ অবস্থায় চলতি বর্ষা মৌসুমে চার লেন প্রকল্পের কাজ চলমান থাকায় এবার ঈদ যাত্রায় চরম যানজট ও ভোগান্তির আশঙ্কা দেখা দিয়েছে।

গাজীপুরের চন্দ্রা থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত প্রায় ৭০ কিলোমিটার সড়কের বিভিন্ন স্থানে দীর্ঘ যানজটের কবলে পড়ে প্রতিদিনই দুর্ভোগ পোহান সাধারণ মানুষ।

বৃষ্টির কারণে এবার মহাসড়কের কদিমধল্যা, পাকুল্যা, নাটিয়াপাড়া, টাঙ্গাইল বাইপাস, এলেঙ্গাসহ বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। পাশাপাশি চলছে চার লেনের কাজ। এ অবস্থায় প্রতিদিনই জানযট তীব্র থেকে তীব্রতর হচ্ছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : খালেকের স্ত্রী বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত
--------------------------------------------------------

এ রাস্তায় যাতায়াতকারী শাহেদ আলী নামের এক যাত্রী জানান, একদিকে ভাঙাচুরা রাস্তা। অন্যদিকে ভাঙা ব্রিজ। গাড়ি ভালো না থাকায় জায়গায় জায়গায় গর্ত। যে কারণে যানজটের সৃষ্টি হয়েছে।

গাড়ির যাত্রী নোমান বলেন, এলেঙ্গা থেকে চান্দা নাগাত প্রত্যেকটা ব্রিজ ও কালভার্টে গর্ত রয়েছে।

হালিম নামের এক বাসের চালক বললেন, প্রত্যেক ব্রিজে তিনটা করে বিট। একটি গাড়ি থামলে ৫০টি গাড়ি থেমে যায়।

তবে প্রকল্প সংশ্লিষ্টরা বলছেন, চার লেনের সিংহভাগ কাজ শেষ হওয়ায় ঈদ যাত্রায় যাত্রীদের তেমন কোনও ভোগান্তিতে পড়তে হবে না। 

প্রকল্প পরিচালক জিকরুল হাসান বলেন, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করছি। এরইমধ্যে দুই থেকে তিনটি সভা করেছি। আশা করছি কয়েকদিনের মধ্যে যানজট মুক্ত হবে এই সড়কটি।

নির্বাহী প্রকৌশলী মো. আমিনুল এহসান বলেন, কয়েকদিনের মধ্যে ব্রিজগুলোর কাজ সমাপ্ত হবে। ঈদে ঘুরমুখো মানুষ নির্বিঘ্নে ঘরে ফিরতে পারবে আশা করছি।

আরও পড়ুন :

জেবি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়