• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ঈদকে সামনে রেখে মেরামতে ৯০টি বগি

নীলফামারী প্রতিনিধি

  ০৪ জুন ২০১৮, ১৪:১২

ঈদকে সামনে রেখে সৈয়দপুর রেলওয়ে কারখানায় ব্যস্ত সময় কাটাচ্ছেন শ্রমিক-কর্মচারী ও কর্মকর্তারা। ঈদে ঘরমুখী মানুষদের বাড়তি সুবিধা দিতে ৯০টি কোচ মেরামত করা হচ্ছে কারখানাটিতে।

ঈদ-উল-ফিতরের ছুটি শুরু হওয়ার আগেই মেরামত হওয়া কোচগুলো হস্তান্তর করা হবে রেলওয়ের সংশ্লিষ্ট দপ্তরে। মেরামত হওয়া কোচগুলো দেশের বিভিন্ন রুটে যুক্ত হয়ে অতিরিক্ত যাত্রী বহনে বাড়তি সুবিধা দেবে ঘরমুখো মানুষদের।

সৈয়দপুর রেলওয়ে কারখানায় দম ফেলার ফুসরত যেন নেই শ্রমিক কর্মচারীদের। নির্ধারিত সময়ের পরিবর্তে যে যার মতো কাজ করছেন কারখানার ২৬টি শপের শ্রমিক ও কর্মচারীরা। কেউ কোচে রং করছেন, কেউ ঘষামাজা, কেউ ওয়েল্ডিং, কেউ বৈদ্যুতিক কাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন কারখানাটিতে।

আর তদারকিতে রয়েছেন সুপারভাইজার, ডিপ্লোমা প্রকৌশলী আর শপ ইনচার্জরা। তবে জনবল সংকট আর উপকরণের(কাঁচামাল) অভাবে ব্যাঘাত ঘটছে মেরামত কাজে।

--------------------------------------------------------
আরও পড়ুন : চাঁদাবাজির মামলায় কারাগারে ছাত্রলীগ নেতা রনি
--------------------------------------------------------

সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক মুহাম্মদ কুরত-ই-খুদা আরটিভি অনলাইনকে জানান, মেরামত হওয়া কোচগুলো ঈদে ঘরমুখো মানুষদের উপকারে আসবে। বিশেষ করে ঈদের সময় রেলে যে বাড়তি চাপ থাকে সেটা কমে আসবে। ঈদের ছুটি শুরু হওয়ার আগেই লক্ষ্যমাত্রা অনুযায়ী বাকি কোচগুলো মেরামত সম্পন্ন হবে। ঈদে লক্ষ্যমাত্রা নির্ধারণ হওয়া ৯০টির মধ্যে ৫৭টি ব্রডগেজ এবং ৩৩টি মিটার গেজ কোচ রয়েছে। মেরামত হওয়া ব্রডগেজ কোচ পাকশি ও মিটারগেজ কোচগুলো লালমনিরহাট বিভাগে হস্তান্তর করা হবে।

আরও পড়ুন :

জেবি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিশুখাদ্যে মাত্রাতিরিক্ত চিনি, ব্যাখ্যা দিলো নেসলে
মোরেলগঞ্জে স্টিলব্রিজের সঙ্গে আটকে গেলো বাস, যাত্রীদের দুর্ভোগ 
চালকবিহীন মেট্রোরেল চালু হলো কলকাতায়
কেন গতি কমিয়ে চলছে ট্রেন
X
Fresh