• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

টিকিট পাওয়া যেন বিশ্বজয়ের আনন্দের সমান

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ০৩ জুন ২০১৮, ১৪:৪২

চট্টগ্রামে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির তৃতীয় দিনে আজ দেয়া হচ্ছে ১২ জুনের টিকেট। আজ রোববার টিকিট প্রত্যাশীদের উপচেপড়া ভিড় ছিল চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে। টিকিট প্রত্যাশীরা গতকাল রাত থেকে লাইনে দাঁড়িয়ে টিকেট সংগ্রহ করছেন।

হালিশহর এলাকা থেকে আসা নয়ন বলেন, পরিবার ও বন্ধু-স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে হাজারো কষ্ট সহ্য করতে রাজি আছি। যারা পরিবার থেকে বাইরে থাকে একমাত্র তারাই বোঝে বাড়ি যাওয়ার বিষয়টি কনফার্ম হওয়া কতটা আনন্দময় ও তৃপ্তির।

টিকিটপ্রাপ্তি থেকে শুরু করে বাড়ি পৌঁছনো পর্যন্ত প্রতিটি ক্ষেত্রেই ঈদে ঘরমুখো মানুষের দুর্ভোগের অন্ত নেই। তবুও পরিবার-পরিজনের সঙ্গে ঈদ উদযাপনে ছুটছেন কর্মব্যস্ত মানুষ।

নগরীর হালিশহর এলাকা থেকে টিকিট কাটতে আসা তানিয়া আক্তার বলেন, ছেলে মেয়ে নিয়ে আখাউড়ায় ঈদ করবো তাই রাত চারটা বাজে এসে লাইনে দাড়িয়ে এখন টিকিট পেয়ে খুব ভালো লাগছে। মনে হচ্ছে আমি যেন বিশ্বজয় করে ফেলেছি।

রাত দুইটা থেকে লাইনে দাঁড়ানো তাসিফয়া বেগম ভৈরব বাজারের তিনটি টিকেট পেয়ে বাঁধভাঙ্গা হাসি মুখে বলেন, গরমে বাচ্চাদের আরামের কথা ভেবে ট্রেনের টিকিটের জন্য অপেক্ষা করছি রাতভর।

বেসরকারি একটি ওষুধ কোম্পানিতে চাকরি করা কামরুল জানিয়েছেন, রাত ১২টায় এসে টিকেট এর জন্য লাইনে দাড়িয়ে হাতে টিকেট পেয়ে রাতজাগার কষ্টটা ভুলে গেছি।


স্টেশন ম্যানেজার মো. আবুল কালাম আজাদ আরটিভি অনলাইনকে জানান, আজ চট্টগ্রামে নয়টি আন্তঃনগর ও একটি এক্সপ্রেস ট্রেনের ৭ হাজার ৭৪০টি টিকিট বিক্রি করা হচ্ছে। এর মধ্যে কাউন্টারে বিক্রি হচ্ছে ৫ হাজার ৭৭৪টি। বাকিগুলো অনলাইনে এবং কোটায়। এসব ট্রেনে ১৬টি এক্সট্রা বগি থাকবে বলে জানিয়েছেন স্টেশন ম্যানেজার।

সোমবার থেকে চট্টগ্রাম-চাঁদপুর রুটে বিশেষ ট্রেনের টিকিট দেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

এদিকে স্টেশনে যাত্রীদের টিকেট সংগ্রহের সুবিধার্থে রেলওয়ে নিরাপত্তা বাহিনী, জিআরপি থানা পুলিশের পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য স্টেশন ও আশপাশের এলাকায় কাজ করছেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা
ট্রেনের ধাক্কায় প্রাণ গেল প্রতিবন্ধী নারীর
কক্সবাজারে ঈদ স্পেশাল ট্রেন লাইনচ্যুত
বিয়ের কেনাকাটা করে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির
X
Fresh