• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

রংপুরে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ক্লিনিকে হামলা

রংপুর প্রতিনিধি
|  ০৩ জুন ২০১৮, ০৮:২৬ | আপডেট : ০৩ জুন ২০১৮, ১২:২৩
রংপুরে একটি বেসরকারি ক্লিনিকে ডাক্তারের ভুল অপারেশনে আল সিয়াম (৬) নামের এক শিশু মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। ঘটনার পর থেকে পলাতক রয়েছেন ক্লিনিকটির মালিক, ডাক্তার ও কর্মচারীরা। এ ঘটনায় বিক্ষুব্ধ স্বজন ও জনতা ক্লিনিকে হামলা চালিয়ে ভাংচুর করেছে।

স্বজনরা জানান, গাইবান্ধা জেলার গোয়ালী গ্রামের রেজ্জাকুল মিয়ার ৬ বছরের ছেলে আল সিয়ামকে শনিবার সকাল ১১টার দিকে গলার টনসিল নিরাময়ের জন্য রংপুর নগরীর ধাপ এলাকায় অবস্থিত বেসরকারি ক্লিনিক সেন্ট্রাল হাসপাতালে নাক, কান ও গলা বিশেষজ্ঞ ডা. আব্দুল হাই এর কাছে যান। ডাক্তার হাই ১৮ হাজার টাকায় অপারেশনের চুক্তিতে দুপুর ২টার দিকে অপারেশন করার জন্য সিয়ামকে অপারেশন থিয়েটারে নিয়ে যান। অপারেশনের পূর্বেই এনেস্থেসিয়া করার পর পরেই শিশুটি মারা যায়।

ঘটনাটি জানাজানি হলে বিক্ষুব্ধ জনতা এবং স্বজনরা ক্লিনিক ভাংচুর করে। অবস্থা বেগতিক দেখে ক্লিনিকের মালিক কর্মচারী ও ডাক্তার ক্লিনিক থেকে পালিয়ে যায়।

রংপুর কোতয়ালী থানার তদন্ত কর্মকর্ত মোক্তারুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে এসে মৃত শিশু সিয়ামকে উদ্ধার করে। পরিস্থিত নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

মৃত শিশুর বাবা রেজ্জাকুল মিয়ার অভিযোগ তার ছেলেকে ডাক্তার অপারেশনের নামে হত্যা করেছে। তিনি দায়ীদের গ্রেপ্তার করে শাস্তি দাবি করেন।

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়