• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

১৮ দিন ধরে নিখোঁজ পোশাকশ্রমিক, সন্দেহ স্বামীকে

জয়পুরহাট প্রতিনিধি

  ০২ জুন ২০১৮, ১৮:০৮

গাজীপুরের জয়দেবপুর উপজেলার এক পোশাক কারখানার নারী শ্রমিক ১৮দিন ধরে নিখোঁজ রয়েছেন। গেল ১৬ মে উপজেলার নান্দুয়ান এলাকার ভাড়া বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেননি ফেন্সি নামের ওই পোশাককর্মী।

নিখোঁজ ফেন্সি জয়পুরহাট সদর উপজেলার গঙ্গাদাসপুর গ্রামের মৃত তাজ উদ্দিনের মেয়ে। এ ব্যাপারে তার স্বামী সাখাওয়াত হোসেনের নীরব ভূমিকা রহস্যের সৃষ্টি করেছে।

জানা যায়, গত ১৬ মে জয়দেবপুর উপজেলার নান্দুয়ান এলাকার ভাড়া বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেননি ফেন্সি।

২০০৯ সালের ২৭ জানুয়ারি জয়পুরহাট সদর উপজেলার গঙ্গাদাসপুর গ্রামের মৃত তাজ উদ্দিনের মেয়ে ফেন্সির সঙ্গে দিনাজপুর জেলার খানসামা উপজেলার বাসলিপাট্ট-জয়গঞ্জ গ্রামের নূরল ইসলামের ছেলে সাখাওয়াত হোসেনের বিয়ে হয়। বিয়ের কিছুদিনের মধ্যে সাখাওয়াত ও তার পরিবার যৌতুকের জন্য ফেন্সিকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতো বলে ফেন্সির স্বজনরা অভিযোগ করেন।

ফেন্সির ছোট বোন বুলি খাতুন আরটিভি অনলাইনকে বলেন, এরইমধ্যে তাদের বাবা-মা মারা গেলে ফেন্সির ওপর নির্যাতন বাড়তে থাকে। একপর্যায়ে গার্মেন্টসে শ্রমিকের কাজ নিয়ে সাখাওয়াত ও ফেন্সি গাজীপুর যান। এর কিছিুদিন পরেই তাদের ঘরে এক মেয়ে সন্তানের জন্ম হয়। যার বর্তমান বয়স ৯ মাস।

গার্মেন্টসে কাজ নেয়ার পর কিছুটা স্বচ্ছলতা ফিরে আসলেও স্বামী সাখাওয়াত প্রায়ই ফেন্সিকে মারধর করতেন বলে অভিযোগ করেন তার স্বজনরা।

বুলি আরও জানান, বেশ কিছুদিন বোনের খোঁজ-খবর না পাওয়ায় তাদের সন্দেহ হয়। পরে ২১ মে বুলি ও তার স্বামী তারজুল ইসলাম বাবু জয়দেবপুরে ফেন্সিদের ভাড়া বাসায় আসেন। সেখানে সাখাওয়াত ও তার শিশু কন্যাকে পাওয়া গেলেও ফেন্সিকে পাওয়া যায়নি। এ বিষয়ে সাখাওয়াতকে জিজ্ঞাসা করলে কোনো সদুত্তর দিতে পারেনি সে। পরবর্তীতে বুলি জয়দেবপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

এ বিষয়ে সাখাওয়াতের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম আরটিভি অনলাইনকে জানান, এ বিষয়টি নিয়ে থানায় জিডি করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পূবালী ব্যাংকের ৮ কর্মকর্তাকে বদলি
শ্রীপুরে পুকুর থেকে নিখোঁজ কিশোরের মরদেহ উদ্ধার
নিখোঁজের ২০ বছর পর মা-বাবার কাছে ফিরলেন সন্তান 
মামার বিয়েতে গিয়ে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার 
X
Fresh