• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ চলছে

আরটিভি অনলাইন রিপোর্ট, খাগড়াছড়ি

  ০৩ নভেম্বর ২০১৬, ১১:৩৭

খাগড়াছড়িতে পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় ৩ নেতার মুক্তির দাবিতে ডাকে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ চলছে।

বৃহস্পতিবার খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দিয়েছে পাহাড়ি সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

আটককৃতরা হলেন, পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিপুল চাকমা, সহসভাপতি বিনয়ন চাকমা ও সাংগঠনিক সম্পাদক অনিল চাকমা।

বুধবার রাতে পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিপুল চাকমা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ অবরোধের ডাক দেয়।

প্রেস বিজ্ঞপ্তিতে অভিযোগ করে বলা হয়, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিপুল চাকমার মুক্তির দাবিতে বুধবার বিকেল ৩টায় খাগড়াছড়ি জেলা শহরের স্বনির্ভর এলাকায় ইউপিডিএফ কার্যালয়ে সংবাদ সম্মেলন আহ্বান করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পিসিপি’র কেন্দ্রীয় সহ-সভাপতি বিনয়ন চাকমা। সম্মেলন শেষে আইন শৃঙ্খনা বাহিনীর সদস্যরা বিনয়ন চাকমা ও অনিল চাকমাকে আটক করে।

প্রেস বিজ্ঞপ্তিতে বিপুল চাকমাকে গ্রেপ্তারের নিন্দা জানিয়ে পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ ও আটক নেতাদের মুক্তি এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১১ দফা নির্দেশনা প্রত্যাহার দাবিসহ চার দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

এদিকে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মো. আব্দুল হান্নান পাহাড়ি ছাত্র পরিষদের দুই নেতাকে আটকের বিষয় নিশ্চিত করে আরটিভি অনলাইনকে জানান, আটকৃতদের বিরুদ্ধে একাধিক মামলা থাকায় তাদের সেসব মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh