• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বাড়ি ফিরছে তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হিন্দুরা

আরটিভি অনলাইন রিপোর্ট, ব্রাহ্মণবাড়িয়া

  ০৩ নভেম্বর ২০১৬, ১০:৫৮

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে দুর্বৃত্তের হামলার পর আতঙ্কে বাড়িঘর ছেড়ে যাওয়া হিন্দু সম্প্রদায়ের লোকজন বাড়ি ফিরে এসেছেন। বর্তমানে অনেকটাই স্বাভাবিক নাসিরনগরের পরিবেশ।

এর আগে বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন মানবাধিকার কমিশনের ৩ সদস্যের প্রতিনিধি দল। এ সময় ক্ষতিগ্রস্ত হিন্দু পরিবারগুলোর সঙ্গে কথা বলেন তারা।

এছাড়াও নাগরিক কমিটির পক্ষে সুলতানা কামালের নেতৃত্বে ৬ সদস্যের এবং হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাসগুপ্তের নেতৃত্বে ৯ সদস্যের প্রতিনিধি দল ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। হামলার ঘটনায় নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল কাদেরকে প্রত্যাহার করা হয়েছে।

গেলো ২৮ অক্টোবর নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নের হরিণবেড় গ্রামের এক যুবক ফেসবুকে ছবি পোস্ট করেন। যে ছবিতে মুসলমানদের ধর্মানুভূতিতে আঘাত হানার অভিযোগ করা হয়েছে।


খবর ছড়িয়ে পড়লে নাসিরনগর সদর উত্তাল হয়ে পড়ে। নাসিরনগর উপজেলা সদরের কলেজ মোড় এবং খেলার মাঠে একাধিক ইসলামি দলের নেতারা জড়ো হয়ে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করে। সমাবেশ চলাকালে হঠাৎ হিন্দু পরিবারগুলোর ওপর চড়াও হয় কয়েকশ’লোক। এ সময় পুরো উপজেলা সদরের হিন্দু সম্প্রদায়ের শতাধিক পরিবার এবং তাদের মন্দিরের ওপর বর্বরোচিত হামলা চালানো হয়।

এ ঘটনায় পুলিশ, প্রশাসন ও জনপ্রতিনিধিদের ভূমিকাও ছিল প্রশ্নবিদ্ধ। পরে রাতে ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে কাজল দত্ত এবং নির্মল চৌধুরী বাদী হয়ে পৃথক দু’টি মামলা দায়ের করেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh