• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সাকার ভাই গিয়াস উদ্দিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

চট্টগ্রাম প্রতিনিধি

  ৩১ মে ২০১৮, ১৫:৪৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও উসকানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে দুইটি মামলা হয়েছে। এর মধ্যে ফটিকছড়ি আওয়ামী লীগ নেতার করা মামলায় আদালত অভিযোগ আমলে নিয়ে আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সারের আদালতে মামলাটি করেন ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরি।

আদালত মামলাটি গ্রহণ করে আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন বলে আরটিভি অনলাইনকে জানিয়েছেন বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী।

মামলার আরজিতে বাদী অভিযোগ করেন, গেল ২৯ মে ফটিকছড়িতে এক ইফতার মাহফিলে বক্তব্য দেয়ার সময় গিয়াস উদ্দিন কাদের চৌধুরী প্রধানমন্ত্রীকে হত্যার হুমকী দিয়েছেন এবং তার বিরুদ্ধে উসকানিমূলক কথা বলেছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : নদীর দেশে ‘পানির জন্য কান্না’
--------------------------------------------------------

অন্যদিকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আল-ইমরান খানের আদালতে আরেকটি মামলা করেন মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি।

আদালত মামলাটি গ্রহণ করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ করার জন্য পাঁচলাইশ থানাকে নির্দেশ দিয়েছেন বলে আরটিভি অনলাইনকে জানিয়েছেন অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী।

এর আগে গতকাল বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে বিএনপির কেন্দ্রীয় নেতা গিয়াসউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে একটি মামলা করেন উপজেলা ছাত্রলীগ সভাপতি জামাল উদ্দিন। মামলায় আরও অজ্ঞাতনামা ৬০-৭০ জনকে আসামি করা হয়েছে।

অভিযুক্ত গিয়াস উদ্দিন কাদের চৌধুরী একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃতুদণ্ডে দণ্ডিত সালাউদ্দিন কাদের চৌধুরীর ছোট ভাই।

জানা যায়, জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার চট্টগ্রামের ফটিকছড়িতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় গিয়াস উদ্দিন কাদের চৌধুরী তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, আপনার বাবার চেয়েও আপনার অবস্থা খারাপ হবে।

আরও পড়ুন :

জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত নেতানিয়াহুর বিরুদ্ধে 
চিত্রনায়িকা পরীমণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন
ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
বাসাইলের সেই সাবেক ইউএনওর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
X
Fresh