• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

ময়মনসিংহে কাল থেকে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ৭ জুন পর্যন্ত স্থগিত

ময়মনসিংহ প্রতিনিধি
|  ২৯ মে ২০১৮, ২২:৫১ | আপডেট : ২৯ মে ২০১৮, ২৩:১৩
ময়মনসিংহে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কর্তৃক গাড়ি ভাংচুর ও শ্রমিক মারধরের ঘটনায় দোষীদের শাস্তির দাবিতে  বুধবার থেকে (৩০ মে) ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট বিভাগীয় কমিশনার জি.এম. সালেহ উদ্দিন আশ্বাসে আগামী ৭ জুন পর্যন্ত স্থগিত করেছে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

মঙ্গলবার সন্ধ্যায় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির সাধারণ সম্পাদক ও উত্তরাঞ্চলীয় সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক আমিনুল হক শামীম।

একই সঙ্গে এ নিয়ে সমস্যা সমাধানের লক্ষ্যে আগামী ৫ জুন ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের কার্যালয়ে প্রশাসন, উত্তরাঞ্চলীয় সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ, জেলা মোটর মালিক সমিতি, শ্রমিক ইউনিয়ন ও সাংবাদিক নেতাদের সঙ্গে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের যৌথ বৈঠকের আয়োজন করা হয়েছে।

গেলে ১৩ মে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের একটি বাসকে অপর একটি ট্রাক ধাক্কা দেয়। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন শ্রমিক ও এলাকাবাসীর ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের জেরে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা শহরের বাইপাস এলাকায় ও ত্রিশালে কমপক্ষে ৪০টি বাস ভাংচুর ও শ্রমিকদের মারধর করে দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক ভাংচুর চালায়।  

এরপর এ ঘটনায় ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানা ও ত্রিশাল থানায় প্রায় দেড় কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করে বিশ্ববিদ্যালয়ের অজ্ঞাত ৪-৫শ’ শিক্ষার্থীর বিরুদ্ধে পৃথক ৩টি মামলা দায়ের করে জেলা মোটর মালিক সমিতি, ত্রিশাল পরিবহন শ্রমিক ইউনিয়ন ও সাংবাদিকরা।

পরে এ ঘটনায় গেলো সোমবার দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে উত্তরাঞ্চলীয় পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক এবং ঢাকা বিভাগীয় পরিবহন মালিক সমিতির মহাসচিব আমিনুল হক শামীম দোষী শিক্ষক-শিক্ষার্থীদের অবিলম্বে গ্রেপ্তার ও বিচারের দাবিতে আগামী ৩০ মে থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেন।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়