• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বজ্রপাতে ঘরের আগুনে পুড়ে মরলো ৪ গরু

পঞ্চগড় প্রতিনিধি

  ২৭ মে ২০১৮, ১৫:৪৫

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় রোববার ভোরে বজ্রপাত থেকে সৃষ্ট আগুনে দুইটি পরিবারের ৬টি ঘর পুড়ে গেছে। এসময় মারা গেছে ৪টি গরু।

এছাড়া বজ্রপাতে সৃষ্ট অগ্নিকাণ্ডে ওই দুটি পরিবারের প্রায় সাড়ে ৩ লাখ টাকার সম্পদ আগুনে পুড়ে গেছে বলে জানায় ক্ষতিগ্রস্তরা।

আটোয়ারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের ঝলঝলি এলাকায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, রোববার ভোরে মুষলধারে বৃষ্টিপাতের সময় বজ্রপাতে ঝলঝলি এলাকার বশির উদ্দিনের গরু রাখার ঘরে আগুন ধরে যায়। এসময় পাশে থাকা তার ভাই মুক্তারুল ইসলামের ঘরে মুহূর্তেই সেই আগুন ছড়িয়ে পড়ে। পরে পঞ্চগড় ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এরই মধ্যে ওই দুটি পরিবারের ৬টি ঘর পুড়ে যায় এবং আগুনে পুড়ে মারা যায় চারটি গরু। এসময় ঘরগুলোতে থাকা নগদ টাকা, ধান, চাল ও আসবাবপত্রসহ সব পুড়ে যায়।

পঞ্চগড় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা নিরঞ্জন সরকার আরটিভি অনলাইনকে বলেন, বজ্রপাতে অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তবে এরই মধ্যে ৬টি ঘর আগুনে পুড়ে যায়। আগুনে দুটি পরিবারের প্রায় সাড়ে ৩ লাখ টাকার সম্পদ আগুনে পুড়ে গেছে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি।

মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর আলী বলেন, আমি আগুনের খবর শুনে ঘটনাস্থলে এসেছি। ক্ষতিগ্রস্ত পরিবারদের উপজেলা পরিষদ এবং ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রাকৃতিক দুর্যোগে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডব্লিউএমও
মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু
সড়ক দুর্ঘটনায় বছরে ক্ষতি ২৫ হাজার কোটি টাকার বেশি : বিআরটিএ
হাইমচরে ঘুরতে এসে বজ্রপাতে প্রাণ গেল যুবকের
X
Fresh