• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কালীগঞ্জে মাদকব্যবসায়ীদের আতঙ্ক ‘বন্দুকযুদ্ধ’

ঝিনাইদহ প্রতিনিধি

  ২৬ মে ২০১৮, ১৩:১৪

ক্রসফায়ার আতঙ্কে রয়েছে ঝিনাইদহের কালীগঞ্জে মাদক ব্যবসায়ীরা। সম্প্রতি মাদকের রাজ্যখ্যাত ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় এক সপ্তাহের ব্যবধানে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত হওয়ার পর থেকেই আতঙ্কে মাদক ব্যবসায়ীরা।

জানা গেছে, কেউ কেউ গা ঢাকা দিতে দেশের বাইরে চলে যাওয়ার পরিকল্পনা করছে। কালীগঞ্জ উপজেলার মাদক ব্যবসায়ী সংখ্যা ৫৫ জন। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকেও একটি তালিকা এসেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে। সরকার দলীয় নেতাকর্মী, জনপ্রতিনিধিসহ মুখোশধারী ভদ্রলোকের নামও রয়েছে এ তালিকায়।

--------------------------------------------------------
আরও পড়ুন : চট্টগ্রামে দেড় কোটি টাকার বিদেশি কাপড় জব্দ
--------------------------------------------------------

কালীগঞ্জ উপজেলায় গত এক সপ্তাহে র‌্যাব, পুলিশ, ডিবি, বিজিবি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ সদস্যরা কালীগঞ্জ শহরের নতুনবাজার, বাসটার্মিনাল, বালিহাটা, নদীপাড়া, মাছপট্টি, দর্গাপাড়ায় মাঠপাড়ায় মাদকের স্পটগুলোতে অভিযান চালিয়েও প্রকৃত গডফাদারদের গ্রেপ্তার করতে পারিনি। গেলো বুধবার শহরের নতুনবাজারে পৌর প্যানেল মেয়র আশরাফুল আলম আশরাফের নেতৃত্বে একটি মাদকের স্পট উচ্ছেদ করা হয়েছে।

অভিযোগ ওঠেছে, সমাজের প্রভাবশালী ব্যক্তি, রাজনৈতিক নেতা এবং কিছু অসৎ জনপ্রতিনিধি সমন্বয়ে গঠিত শক্তিশালী সিন্ডিকেট মাদক ব্যবসার নিয়ন্ত্রণ করে থাকে। যে কারণে কোনোভাবেই মাদক আগ্রাসন রোধ করা যাচ্ছে না এ জেলায়। যুবকদের ধ্বংস করে মাদক ব্যবসার সিন্ডিকেট হাতিয়ে নিচ্ছেন কোটি কোটি টাকা।

কালীগঞ্জ দর্গাপাড়ার নূর, বাসস্ট্যান্ড বালিহাটার নেদু, ব্রিক ফিল্ডে মানিক, নতুন বাজারে লাভলী, ব্রীকফিল্ড মনু, রুবী, হেলাই গ্রামের মোতাহার, খোদাবকস, বারবাজারে সোহাগ হোসেন, খয়েরতলা গ্রামের রুবেল বড় ঘি ঘাটি গ্রামের সোহাগ, নাড়ীপাড়া গ্রামের কামাল হোসেন, আড়পাড়ার বসিরণ, বারবাজার সরকার দলীয় জনপ্রতিনিধিসহ নামকরা অনেক মাদকব্যবসায়ী এখনো আত্মগোপনে রয়েছেন। মাঝে মধ্যে বাজারগুলো থেকে মাদকসেবী ও ব্যবসায়ীদের আটক করা হলেও পরে ছাড় পেয়ে যাচ্ছেন তারা।

এ ব্যাপারে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান আরটিভি অনলাইনকে বলেন, মাদকের ব্যাপারে কোনো ছাড় দেয়া হবে না, অভিযান চলছে, অব্যাহত থাকবে।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
ফ্রিল্যান্সারের টাকা সরানোর ঘটনায় ডিবির ৭ সদস্য সাময়িক বরখাস্ত
X
Fresh