• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ভৈরবে ৪০ মাদক ব্যবসায়ী আটক

মো. আল আমিন টিটু, ভৈরব

  ২৩ মে ২০১৮, ১৮:০৪

সারা দেশের মতো মাদকের ট্রানজিট পয়েন্ট কিশোরগঞ্জের ভৈরবেও চলছে পুলিশের মাদকবিরোধী অভিযান। গত ৬ দিনের টানা সাঁড়াশি অভিযানে শহরের শীর্ষ মাদক ব্যবসায়ীসহ ৪০জনকে আটক করেছে পুলিশ।

বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধারসহ আটকদের বিরুদ্ধে প্রায় ২০টি মামলা দায়ের করে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে। ফলে স্থানীয় মাদক ব্যবসায়ীরা গ্রেপ্তার আতঙ্কে কেউ কেউ এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সড়ক, রেল ও নৌপথের যোগাযোগসমৃদ্ধ শহর বন্দরনগরী ভৈরব। এই তিন পথে অবাধ যাতায়াতের কারণে সহজে মাদক প্রবেশ করে এই শহরে। ফলে এখানে গড়ে উঠেছে মাদকের স্বর্গরাজ্য। শহরের অলিগলি কিংবা গ্রামের পাড়া-মহল্লায়ও রয়েছে মাদকের ছড়াছড়ি। এছাড়া ভৈরবকে মাদকের ট্রানজিট পয়েন্ট হিসেবে ব্যবহার করে চোরাকারবারিরা রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে প্রতিদিন লাখ লাখ টাকার ইয়াবা, ফেনসিডিল ও গাঁজা পাচার করছে। ফলে শহরে হাত বাড়ালেই মেলে বিভিন্ন ধরনের মাদকদ্রব্য। আর এসব মাদক ব্যবসা নিয়ন্ত্রণ করছে অর্ধশতাধিক শীর্ষ মাদক ব্যবসায়ী। থানায় সবচেয়ে বেশি রয়েছে মাদকের মামলা। অপরদিকে মাদকের ব্যবসা করে শহরে কেউ কেউ একাধিক বাড়ি-গাড়ির মালিকসহ কোটিপতি হয়েছেন।

সরকারের নির্দেশনা অনুযায়ী মাদকবিরোধী অভিযানে এখন পর্যন্ত আটক হয়েছে ৪০জন মাদক ব্যবসায়ী। এদের মধ্যে গেল সোমবার রাতে শহরের গাছতলাঘাট এলাকার শীর্ষ মাদক সম্রাট ফরিদ ও তার স্ত্রীকে ৪ হাজার ৯শ পিস ইয়াবাসহ আটক হলেও এখনও অনেকেই রয়েছেন ধরা-ছোঁয়ার বাইরে।

--------------------------------------------------------
আরও পড়ুন : পারিবারিক কবরস্থানে মুক্তামণির দাফন
--------------------------------------------------------

শহরের বাসিন্দাদের দাবি, পুলিশের অভিযানে হাতেগোনা কয়েকজন শীর্ষ মাদক ব্যবসায়ী ধরা পড়লেও এখনও ধরা পড়েনি আমলাপাড়ার ইয়াবা ডিলার জিরা স্বপন, জীবন, লাকী, নিউ টাউনের রুবেল, পঞ্চবটির ফাতি, রুহি, রাজন, কানা কাদির, দরচন্ডিবের এলাকার মাদক ব্যবসায়ী হেলু, সোহাগ, কালিপুরের কাইয়ূম, আবু সুফিয়ান, নবী ও শ্রীনগরের মাদক সম্রাট আতর আলীসহ বেশ কয়েকজন শীর্ষ মাদক ব্যবসায়ী।

এ বিষয়ে জানতে চাইলে ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোখলেসুর রহমান বলেন, সড়ক, রেল ও নৌ-পথে অবাধ যাতায়াতের কারণে সহজে এই শহরে মাদক প্রবেশ করে। এসব বিষয়ে পুলিশ সব সময় সতর্ক রয়েছে। মাদক বিরোধী সাঁড়াশি অভিযানে গেল ৬ দিনে আমরা শহরের শীর্ষ মাদক ব্যবসায়ীসহ কালিকাপ্রসাদের মামুন, বাবুল, পঞ্চবটির মাইগ্যা আলম, আমলাপাড়ার জিল্লু, পায়েল, সোর্স আব্দুল আজিজ, কমলপুরের বিজন, ভৈরবপুরের নাজমুল, জাকিরসহ ৪০জনকে আটক করতে সক্ষম হয়েছি। এছাড়া আটকদের কাছ থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধারসহ এ পর্যন্ত ২০টি মামলা দায়ের করে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে। তাছাড়া বাকি মাদক ব্যবসায়ীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে। আমরা আশা করছি অচিরেই অন্যদেরও ধরতে পারবো।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাঙ্গাইলে তাপমাত্রা ৪০ ডিগ্রি, বিপর্যস্ত জনজীবন
আখাউড়ায় ১৮০০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক 
জিয়া ছিলেন মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী: পররাষ্ট্রমন্ত্রী
চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ দশমিক ৭ ডিগ্রি
X
Fresh