• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

পিরোজপুরে মানবতাবিরোধী অপরাধ মামলায় গ্রেপ্তার ৫

পিরোজপুর প্রতিনিধি

  ২১ মে ২০১৮, ২১:৫৯

পিরোজপুরে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের মামলায় পাঁচ আসামিকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার ভোররাতে ভান্ডারিয়া উপজেলার নিজ নিজ বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলার নদমূলা-শিয়ালকাঠী ইউনিয়নের হেতালিয়া গ্রামের মৃত খবির উদ্দিন হাওলাদারের ছেলে মো. ফজলুল হক হাওলাদার (৭৭), মৃত আবুল হাসেমের ছেলে আব্দুল মন্নান (৭২), মৃত আফসার আলী হাওলাদারের ছেলে আজাহার আলী ওরফে আজু মুন্সী (৯০), মৃত নজর আলী হাওলাদারের ছেলে মো. আশ্রাফ আলী হাওলাদার (৮০) ও চরখালী গ্রামের মৃত মহব্বত আলীর ছেলে মহারাজ ওরফে হাতকাটা মহারাজ।

পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালে দায়ের করা মামলায় যুদ্ধাপরাধের অভিযোগে ওই পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। ডিবি পুলিশ আসামিদের নিজ নিজ বাড়ি থেকে সোমবার ভোর রাতে তাদের গ্রেপ্তার করেছে।

ডিবির ওসি মো. মিজানুল হক জানিয়েছেন, আসামিদের আদালদে সোপর্দ করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১৩ অক্টোবর ভান্ডারিয়া উপজেলার ৫ নম্বর ধাওয়া ইউনিয়নের পূর্ব পশারিবুনিয়া গ্রামের মৃত নিরোধচন্দ্র বালার ছেলে বিজয়কৃষ্ণ বালা বাদী হয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল আইনে পিরোজপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন। আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইবুনালে পাঠান। বাদী মুক্তিযুদ্ধ চলাকালে তার বাবা নিরোধচন্দ্র বালা, ভাই রণজিত বালা, তার নিকট আত্মীয় সুকুমার মিস্ত্রী, গঙ্গাচরণ, অমূল্য মিস্ত্রীসহ ২৬ জনকে গুলি করে হত্যার অভিযোগ করেন। এ মামলায় ২৬ জনকে সাক্ষী করা হয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিপু-প্রীতি হত্যা মামলায় আসামিদের বিরুদ্ধে চার্জগঠনের শুনানি পেছাল
নওগাঁয় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন 
সোনারগাঁয়ে ফয়সাল হত্যা মামলায় একজনের ফাঁসি
বিশ্ববিদ্যালয় ছাত্র আব্দুর রহিম হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন
X
Fresh