• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

২৩ কেন্দ্রে শূন্য ভোট, জাপা প্রার্থীকে অব্যাহতি

খুলনা প্রতিনিধি

  ২০ মে ২০১৮, ১২:৩৭

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী এস এম শফিকুর রহমান লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচন করেছেন। আর এ নির্বাচনে তিনি ২৩টি কেন্দ্রে শূন্য ভোট পেয়ে ৪র্থ অবস্থানে রয়েছেন।

তার প্রাপ্ত মোট ভোটের সংখ্যা মাত্র ১ হাজার ৭২টি। নির্বাচনে এ ফল বিপর্যয়ের পর ইতোমধ্যে জাতীয় পার্টি (জাপা) খুলনা মহানগর কমিটি ভেঙে দেয়া হয়েছে। মেয়র প্রার্থী এস এম শফিকুর রহমানকে জাতীয় পার্টিরও সকল পদ-পদবী থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল পর্যালোচনা করে দেখা গেছে, জাতীয় পার্টির মেয়র প্রার্থী এস এম শফিকুর রহমান ২৩টি কেন্দ্রে শূন্য ভোট পেয়েছেন। ৪৬টি কেন্দ্রে ১টি করে, ৫৭ কেন্দ্রে ২টি, ৩৯টি কেন্দ্রে ৩টি , ৪১টি কেন্দ্রে ৪টি, ২০টি কেন্দ্রে ৫টি , ১৮টি কেন্দ্রে ৬টি, ১৩টি কেন্দ্রে ৭টি, ৮টি কেন্দ্রে ৮টি, ৬টি কেন্দ্রে ৯টি, ৬টি কেন্দ্রে ১০টি, ১টি কেন্দ্রে ১১টি, ৪টি কেন্দ্রে ১২টি ও ২টি কেন্দ্রে ১৩টি ভোট পেয়েছেন।

তবে তিনি ইউসেফ মহাসিন খুলনা টেকনিক্যাল স্কুল (উত্তরপাশ) কেন্দ্রে ৫২টি ভোট পেয়েছেন। মোট ২৮৬টি কেন্দ্রে তিনি ভোট পেয়েছেন ১ হাজার ৭২টি।

জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের প্রেস ও রাজনৈতিক সচিব সুনীল শুভ রায় তার ফেসবুক টাইমলাইনে কেসিসি নির্বাচন নিয়ে একটি বিবৃতি দিয়েছেন। সেখানে তিনি কেসিসি নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এস এম শফিকুর রহমান (মুশফিকুর রহমান) সম্পর্কে ক্ষোভ প্রকাশ করে এ পরাজয়ে বিষয়ে বিস্তারিত বর্ণনা করেন।

সিটি নির্বাচনে এমন পরাজয়ের পেছনে কি কি কারণ এবং জাতীয় পার্টির পরবর্তী পদক্ষেপ সম্পর্কে বলতে গিয়ে তিনি উল্লেখ করেন, নির্বাচনে জাতীয় পার্টির অবস্থান বিবর্ণ হয়নি। ধাক্কা লেগেছে মাত্র। এখান থেকে জাতীয় পার্টি শিক্ষা নেবে। এছাড়া এস এম শফিকুর রহমানকে (মুশফিকুর রহমান) জাতীয় পার্টির প্রাথমিক সদস্যসহ সকল পদ পদবী থেকে অব্যাহতি দেয়া হয়েছে বলে উল্লেখ করেন।

এ বিষয়ে জানতে এস এম শফিকুর রহমানের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পার্টিতে পূর্ণ গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে : রওশন এরশাদ
প্রতীক পেয়েই প্রচার-প্রচারণায় প্রার্থীরা
‘সংসদ সদস্য কোনো প্রার্থীর নির্বাচনী প্রচারণায় যেতে পারবেন না’
চাঁদপুরে তিন উপজেলার ২৬ প্রার্থীর মনোনয়ন বৈধ, বাতিল ৪ 
X
Fresh