• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ইভিএমের দুই কেন্দ্রে এগিয়ে নৌকা

খুলনা প্রতিনিধি

  ১৫ মে ২০১৮, ১৭:৪২

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা দুটি কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ৭৭৭ ভোট নিয়ে আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেক এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রার্থী বিএনপির নজরুল ইসলাম মঞ্জু ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৭১০ ভোট।

খুলনা সিটির দুই কেন্দ্র ইভিএম ভোট হয়। এরমধ্যে একটি খুলনার সোনা পোতা সরকারি প্রাথমিক বিদ্যালয় এ কেন্দ্রে ভোটার সংখ্যা ১ হাজার ৯৯। অপরটি পিটিআইর জসিমউদদীন হোস্টেল, এখানে ভোটার সংখ্যা ১ হাজার ৮৭৯।

মঙ্গলবার সকাল ৮টা থেকে একটানা বিকেল ৪টা পর্যন্ত এই সিটিতে প্রথমবারের মতো দলীয় প্রতীকে ভোটগ্রহণ করা হয়।

খুলনা সিটি নির্বাচনে মেয়র পদে যে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন, আওয়ামী লীগের তালুকদার আবদুল খালেক (নৌকা), বিএনপির নজরুল ইসলাম মঞ্জু (ধানের শীষ), জাতীয় পার্টির এসএম শফিকুর রহমান (লাঙল), ইসলামী আন্দোলন বাংলাদেশের অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক (হাতপাখা) এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবির মিজানুর রহমান বাবু (কাস্তে)।

--------------------------------------------------------
আরও পড়ুন : চুরির অভিযোগে বাবা-ছেলেকে গাছে বেঁধে নির্যাতন, আটক ৩
--------------------------------------------------------

খুলনায় বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু সকাল পৌনে নয়টায় গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে প্রথমে ২৫টি এবং পরে ৩০টি কেন্দ্রে তার এজেন্টদেরকে বের করে দেয়ার অভিযোগ আনেন।

এদিকে দুপুরে দলীয় কার্যালয়ে বিএনপি নেতা রুহুল কবির রিজভী খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ২৬টি কেন্দ্রে কারচুপির অভিযোগ এনেছেন। এসময় তিনি কেন্দ্রগুলোর নাম তুলে ধরেন।
নির্বাচনে জোরপূর্বক ব্যালটে সিল মারার কারণে দুটি ভোটকেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। এগুলো হলো ইকবালনগর সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্র (পুরুষ) ও ৩১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় কেন্দ্র।

রিটার্নিং কর্মকর্তা ইউনুচ আলী জানিয়েছেন, বিচ্ছিন্ন দুই-একটি ঘটনা ছাড়া সার্বিকভাবে ভোট হচ্ছে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে। যেখানেই কিছু ঘটনার প্রমাণ পেয়েছেন, সেখানেই ব্যবস্থা নেয়া হচ্ছে।

নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন। এরমধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ২ লাখ ৪৮ হাজার ৯৮৬ জন, নারী ভোটার ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন।

আরও পড়ুন :

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জোরেশোরে চলছে কারওয়ান বাজার সরিয়ে নেওয়ার কাজ (ভিডিও)
ফেসবুকে লাইভের জেরে চাকরি গেল এসপির
ঘের থেকে স্যাটেলাইট ট্যাগ লাগানো কুমির উদ্ধার
রূপসায় কার্গো জাহাজ ডুবি, নিখোঁজ ১ জনের মরদেহ উদ্ধার
X
Fresh