• ঢাকা মঙ্গলবার, ১৭ জুলাই, ২০১৮

নিহতদের পরিবারকে ৩ লাখ টাকা-চাকরি দেবে কেএসআরএম

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ মে ২০১৮, ২২:০১ | আপডেট : ১৪ মে ২০১৮, ২২:০৭

চট্টগ্রামের সাতকানিয়ায় জাকাত ও ইফতার সামগ্রী নিতে গিয়ে পদদলিত হয়ে নিহতদের পরিবারকে ৩ লাখ করে টাকা দেবে কেএসআরএম গ্রুপ। এছাড়া প্রতিটি পরিবারের চাকরি করতে সক্ষম একজন সদস্যের চাকরির ব্যবস্থা করা হবে।

সোমবার সন্ধ্যায় মহানগরের আগ্রাবাদের কেএসআরএম কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন এসব কথা জানান কেএসআরএম গ্রুপের সিইও মেহেরুন করিম।

মেহেরুন করিম বলেন, প্রতি বছরের মতো এবারও ১০ থেকে ১২ হাজার মানুষকে ইফতার সামগ্রী ও জাকাত প্রদানের আয়োজন করা হয়। এজন্য সকাল ৮টায় সাতকানিয়ার নলুয়া ইউনিয়নের গাটিয়াডাঙ্গা গ্রামে জাকাত ও ইফতার সামগ্রী দেয়া শুরু করা হয়। কিন্তু সাড়ে ৯টার দিকে অনাকাঙ্ক্ষিত ঘটনায় ৯ জন মহিলা ও শিশু মারা যায়।

তিনি দাবি করেন, প্রথমে ১০ জন মারা যাওয়ার খবর শোনা যায়। কারণ সেখানে একজনকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। তাই ১০ জন মারা গেছে বলে চালিয়ে দেয়া হয়। পরে তার সন্ধান পাওয়া যায়। অর্থাৎ, ৮ নারী এবং এক শিশু মারা গেছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : ইসি কার্যালয়ে মঞ্জুর অভিযোগ, ব্যবস্থা না নিলে অবস্থান ধর্মঘট
--------------------------------------------------------

কেএসআরএম গ্রুপের সিইও বলেন, আমাদের কোনো অব্যবস্থাপনা ছিল না। পুলিশের ১০০ জন ও আমাদের সিকিউরিটির ২০০ জন সদস্য ত্রাণ বিতরণের সময় কাজ করেন। হিটস্ট্রোক, গরম ও শ্বাসকষ্টে এই ৯ জন মারা যান।

এসময় আরও উপস্থিত ছিলেন কেএসআরএম’র ডিজিএম সাখাওয়াত হোসেন ও কর্মকর্তা সৈয়দ নজরুল আলম।

উল্লেখ্য, এই ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭ কর্মদিবসের মধ্যেই এই কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

আরও পড়ুন : 

কে/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়