• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

লালমনিরহাটে ভুয়া ওয়ারেন্টে গৃহবধূর তিন দিনের কারাবাস

স্টাফ রিপোর্টার, লালমনিরহাট

  ১১ মে ২০১৮, ১৭:২৩

আদালতের জাল সিলমোহরকৃত ভুয়া ওয়ারেন্টে আলো বেগম (৩৪) নামে লালমনিরহাটের এক গৃহবধূ গ্রেপ্তার হয়ে তিন দিন কারাভোগ করেছেন। পরে ওয়ারেন্টটি ভুয়া প্রমাণিত হলে বৃহস্পতিবার (১০ মে) সন্ধ্যায় আদালতের নির্দেশে তাকে ছেড়ে দেয় কারা কর্তৃপক্ষ।

ওই গৃহবধূ লালমনিরহাট সদর উপজেলার পৌর এলাকার বাসিন্দা ও স্টোরপাড়া এলাকার মাহি জুয়েলের স্ত্রী। ঘটনাটি নিয়ে লালমনিরহাট শহরে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

সদর থানা পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, গত ২২ এপ্রিল বগুড়া চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে লালমনিরহাট পুলিশ সুপারের কার্যালয়ে আলো বেগমের নামে একটি ওয়ারেন্ট আসে। ওই ওয়ারেন্টটি তামিলের দায়িত্ব পান সদর থানার ওসি মাহফুজ আলম। ওয়ারেন্ট নিয়ে গত ৭ মে আলোর বাবার বাসায় যায় সদর থানা পুলিশের একটি দল। সেখানে আলোকে না পেয়ে তার স্বামীর বাসায় যায় পুলিশ। এসময় নিজের বিরুদ্ধে ওয়ারেন্ট দেখে আলো কান্নায় ভেঙে পড়েন এবং বগুড়া আদালত থেকে তার বিরুদ্ধে সাজার ওয়ারেন্ট বানোয়াট এবং ভিত্তিহীন দাবি করেন। পরে নিরপরাধ গৃহবধূ আলো বেগমের পরিবার ওয়ারেন্ট ও আদালতের নির্দেশের নথিপত্র নিয়ে উপস্থিত হন বগুড়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে। সেখানে আইনজীবীর মাধ্যমে নথিপত্র পর্যালোচনা করে ওয়ারেন্ট ভুয়া মনে হলে তারা আদালতের মাধ্যমে বিচারকের শরণাপন্ন হন। আদালতের বিচারক নথিপত্র যাচাই করে আলো বেগমের বিরুদ্ধে দায়ের করা ওয়ারেন্ট ও সাজার বিষয়টি ভুয়া প্রমাণিত হওয়ায় তাকে ছেড়ে দেয়ার নির্দেশ প্রদান করেন।
--------------------------------------------------------
আরও পড়ুন : ময়মনসিংহে বাস সিএনজি অটোরিকশা সংঘর্ষে নিহত ৫
--------------------------------------------------------

বগুড়া আদালতের ছাড়পত্রটি পুলিশ সুপারের কার্যালয়ের মাধ্যমে লালমনিরহাট আদালতে পৌঁছালে আদালত নিরপরাধ আলো বেগমকে ছেড়ে দেয়ার নির্দেশ প্রদান করেন। বিনা অপরাধে তিন দিন কারাবাসের পর বৃহস্পতিবার সন্ধ্যায় গৃহবধূ আলো বেগমকে মুক্ত করে দেয় লালমনিরহাট কারা কর্তৃপক্ষ।

লালমনিরহাট জেল সুপার কিশোর কুমার নাগ জানান, আদালতের নির্দেশে ওই গৃহবধূকে বৃহস্পতিবার সন্ধ্যায় কারাগার থেকে মুক্ত করে দেয়া হযেছে।

লালমনিরহাট সদর থানার ওসি মাহফুজ আলম জানান, আদালতের নির্দেশ বাস্তবায়ন করতে আলো বেগমকে গ্রেপ্তার করে পুলিশ।

লালমনিরহাট অতিরিক্ত পুলিশ সুপার এনএম নাসির উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওয়ারেন্টটি প্রথম দিকে পুলিশের কাছে জাল মনে না হওয়ায় আদালতের নির্দেশ মানতেই ওই গৃহবধূকে গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে
ট্রেনের ধাক্কায় প্রাণ গেল প্রতিবন্ধী নারীর
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপি নেতা কারাগারে
লালমনিরহাটে বালুবাহী ডাম্পট্রাকের ধাক্কায় নিহত ২
X
Fresh