• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

মৌলভীবাজারে কালবৈশাখীর তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার

  ০৮ মে ২০১৮, ২৩:১৮

কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায়।

মঙ্গলবারের ঝড়ে লাউয়াছড়ার বিভিন্ন জায়গায় গাছ ও বৈদ্যুতিক খুঁটি পড়ে ১১ ঘণ্টা বন্ধ ছিল শ্রীমঙ্গল-কমলগঞ্জ সড়ক পথ। এছাড়া লাউয়াছড়া জাতীয় উদ্যানে দুই দফা গাছ পড়ে প্রায় ৯ ঘণ্টা সারা দেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ ছিল।

কমলগঞ্জের শমশেরনগর স্টেশন মাস্টার কবির আহমদ জানান, মঙ্গলবার ভোর সাড়ে ৪টায় লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাহাড়ি এলাকা অতিক্রমের সময় ঢাকা থেকে সিলেটগামী আন্তঃনগর উদয়ন ট্রেনের ওপর আকস্মিকভাবে একটি বড় গাছ ভেঙে পড়ে। এতে ট্রেনের যাত্রীরা চরম ভোগান্তির শিকার হন।

তিনি জানান, সকাল সাড়ে ১০টার দিকে কুলাউড়া থেকে রিলিফ ট্রেন এসে উদয়ন ট্রেনকে উদ্ধার করে। এরপর লাইন চালুর ২০ মিনিটের মাথায় লাউয়াছড়ার শ্রীমঙ্গল অংশে রেল লাইনের ওপর আবারও গাছ পড়ে আটকা পড়ে ঢাকাগামী কালনী ট্রেন। দুপুর ১টার দিকে গাছ সরিয়ে লাইন চালু করা হয়।

মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির মহা ব্যবস্থাপক শিবু লাল বসু জানান, জেলার বিভিন্ন জায়গার প্রায় অর্ধশত বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়েছে। এর মধ্যে এদিন ভোরের ঝড়ে কমলগঞ্জের মাধপুর পাত্রকলা এবং ধলই চা বাগান এলাকার ২২টি বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়েছে। এসব এলাকায় বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুল হক আরটিভি অনলাইনকে জানান, মাধপুর পাত্রকলা এবং ধলই চা বাগান এলাকার প্রায় অর্ধশত বাড়িঘরের চাল উড়ে গিয়ে এবং গাছ পড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদগুলো চেয়ারম্যানের মাধ্যমে তথ্য সংগ্রহ করছেন তিনি।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীসহ ৮ অঞ্চলে কালবৈশাখীর আশঙ্কা, সতর্ক সংকেত
৫ বিভাগে ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা
১৯ হাজার টাকায় বিক্রি হলো একটি ডিম
বাগেরহাটে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষতি, বজ্রপাতে নিহত ১
X
Fresh