• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

মাইক্রোবাসচালক হত্যায় ৪ জনের মৃত্যুদণ্ড

নেত্রকোনা প্রতিনিধি
|  ০৮ মে ২০১৮, ১৯:২৮
নেত্রকোনায় মাইক্রোবাসচালক সোলায়মান হত্যা মামলায় ৪ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন মুন্সীগঞ্জের মো. হাসান আলী, আব্দুল মালেক, নেত্রকোনার মো. মুন্নাফ মিয়া এবং গাজীপুরের সেলিম সরকার। অভিযোগ প্রমাণিত না হওয়ায় এক আসামিকে খালাস দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে আসামিদের অনুপস্থিতিতে এই রায় দেন নেত্রকোনা জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা। আদালতে রাষ্ট্রপক্ষে সাইফুল আলম প্রদীপ এবং আসামিপক্ষে দিলুয়ারা খানম যুক্তিতর্ক উপস্থাপন করেন।

মামলার বরাত দিয়ে পিপি সাইফুল আলম প্রদীপ জানান, ২০১৩ সালের ১৬ জানুয়ারি যাত্রী সেজে নেত্রকোনা সদর উপজেলার বিচিপাড়া গ্রামের মাইক্রোবাসচালক সোলায়মানকে নিয়ে যান আসামিরা। পরে তাকে হত্যা করে মাইক্রোবাসটি ছিনতাই করেন তারা। গাজীপুর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

তিনি জানান, এই ঘটনায় ১৮ জানুয়ারি নেত্রকোনা মডেল থানায় নিজে বাদী হয়ে ৫ জনের বিরুদ্ধে মামলা করেন সোলায়মানের ভাগ্নে নুরুল আমীন বাদী হয়ে ৫ জনকে আসামি করে মামলা করে। তদন্ত শেষে ২০১৪ সালের ২৬ মার্চ ৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

মামলায় ২২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এই রায় দিয়েছেন বলেও উল্লেখ করেন তিনি।

কে/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়