• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

৬ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল শুরু

মৌলভীবাজার প্রতিনিধি

  ০৮ মে ২০১৮, ১১:৪৪

ছয় ঘণ্টা বন্ধ থাকার পর সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল শুরু হয়েছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে ট্রেন চলাচল শুরু হয় বলে জানিয়েছেন শমশেরনগর রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ।

এর আগে মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে ভোর সাড়ে ৪টার দিকে কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে সিলেটগামী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ট্রেন। এসময় একটি বড় গাছ ইঞ্জিনে পড়ে গেলে বিকল হয়ে যায় ট্রেনটি। এই ঘটনায় সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

কবির আহমদ জানান, মঙ্গলবার ভোররাত সাড়ে ৪টায় চট্টগ্রাম থেকে সিলেটগামী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ট্রেন লাউয়াছড়া উদ্যানের পাহাড়ি এলাকা অতিক্রম করছিল। এসময় কালবৈশাখী ঝড় চলাকালে একটি বড় গাছ ভেঙে পড়ে ট্রেনটির ইঞ্জিনের উপর। এতে ট্রেনটি থেমে যায়। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

--------------------------------------------------------
আরও পড়ুন : যশোরে বিপুল পরিমাণ মদসহ গ্রেপ্তার ৮৫
--------------------------------------------------------

পাহাড়ি এলাকায় ট্রেনটি আটকে থাকায় সহস্রাধিক যাত্রী পড়েন চরম ভোগান্তিতে। আশপাশে কোনো স্টেশন না থাকায় তারা বিকল্প পথেও গন্তব্যে যেতে পারেনি। এছাড়া এই ঘটনায় সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী কালনি এক্সপ্রেস শমশেরনগর স্টেশনে আটকা পড়ে।

পরে সকাল ১১টার দিকে উদ্ধারকর্মীরা ইঞ্জিনের উপর পড়ে যাওয়া ট্রেনটি সরিয়ে নিলে পুনরায় সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল শুরু হয়।

আরও পড়ুন :

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রেনের ইঞ্জিনে ঝুলছিল অজ্ঞাত নারীর মরদেহ
চবির শাটল ট্রেনে কাটা পড়ে কিশোরের মৃত্যু
রাজধানীতে যমুনা এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত
লঞ্চ-ট্রেন-বাসে যাত্রী চাপের মধ্যেই রাজধানীতে ফিরছে মানুষ
X
Fresh