• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সবুজ পাহাড় রক্তে লাল, ব্রাশফায়ারে নিহত ৫

রাঙামাটি প্রতিনিধি

  ০৪ মে ২০১৮, ১৫:৩৪

নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমাকে হত্যার ২৪ ঘণ্টার মধ্যেই তার দাহক্রিয়ায় যোগ দিয়ে ফেরার পথে ব্রাশফায়ারে ৫ জন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও ৮ জন। হতাহতদের রাঙামাটি সদর হাসপাতালে নেয়া হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) শীর্ষ নেতা সুদর্শন চাকমা জানিয়েছেন, গুরুতর আহতদের মধ্যে অন্তত তিনজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে পাঠানোর প্রক্রিয়া চলছে।

নিহতরা হলেন মধ্যে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) গ্রুপের প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা, যুব সমিতির কেন্দ্রীয় সদস্য তনয় চাকমা, খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলা যুব সমিতির সভাপতি সুজন চাকমা, সেতু লাল চাকমা ও মাইক্রোকার চালক মো. সুজিত।

রাঙ্গামাটির পুলিশ সুপার আলমগীর কবির আরটিভি অনলাইনকে জানান, হতাহতরা শক্তিমান চাকমার দাহক্রিয়ায় শেষ করে গাড়িতে করে বাড়ি ফিরছিলেন। পথে গাড়িটি বেতছড়ির কেংক্রাছড়ি নামক স্থানে পৌঁছলে দুর্বৃত্তরা ব্রাশফায়ার শুরু করে।এতে ঘটনাস্থলেই ৪ জন মারা যান। আহত হন আরও নয়জন। পরে তাদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় আরও ১ জনের মৃত্যু হয়।

তপজ্যোতি চাকমার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন দলটির মিডিয়া উইংয়ের দায়িত্বে থাকা লিটন চাকমা।

তিনি এই হত্যাকাণ্ডের জন্য ইউপিডিএফকে দায়ী করে বলেছেন, শক্তিমান চাকমাকে হত্যার ২৪ ঘণ্টার মধ্যেই তপনজ্যোতি চাকমা বর্মাকে করে হত্যা করে পাহাড়ে সন্ত্রাসের রাজত্ব কায়েত করেছে তারা।

জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিটস্ট্রোকে পুলিশ সদস্যের মৃত্যু
ময়মনসিংহে হিটস্ট্রোকে শ্রমিকের মৃত্যু
নোয়াখালীতে রেজাল্ট শিট আনতে গিয়ে শিশুর মৃত্যু
পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু
X
Fresh