• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

খুলনা সিটি নির্বাচন বর্জনের হুমকি শ্রমিকদের

খুলনা প্রতিনিধি

  ৩০ এপ্রিল ২০১৮, ১০:৩৯

খুলনায় বন্ধ কয়েকটি পাটকল চালু করলেও বেতনভাতাসহ সুযোগ সুবিধা পাচ্ছে না প্রায় ৫০ হাজার শ্রমিক পরিবার। এর ফলে ১১ দাবিতে তারা আন্দোলন শুরু করে। আর দাবি মানা না হলে সিটি নির্বাচনে ভোট না দেয়ার ঘোষণা দিয়েছেন শ্রমিকরা।

খুলনা মহানগরীর বিএনপি-জামায়াত জোট সরকারের সময় বন্ধ করে দেয়া হয় খালিশপুর-দৌলতপুর শিল্পাঞ্চলের পাটকলসহ ৮টি শিল্প-কারখানা। বর্তমান সরকার খালিশপুর জুট মিল, দৌলতপুর জুটমিল এবং পিপলস মিলসহ চারটি পাটকল চালু করে। কিন্তু ৯টি সরকারি পাটকল শ্রমিকরা কয়েক মাসের বকেয়া মজুরি ও ভাতা না পেয়ে বকেয়া বেতন-ভাতাসহ ১১দফা দাবিতে আন্দোলন শুরু করে।
--------------------------------------------------------
আরও পড়ুন : ‘সিটি নির্বাচনে সেনা নয়, ভোটকেন্দ্রে সিসিটিভি থাকবে’
--------------------------------------------------------

পাটকল সিবিএ-ননসিবিএ শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদের নেতারা বলেছেন, সিটি নির্বাচনের আগেই মজুরি কমিশনসহ ১১দফা দাবি পূরণ না হলে নির্বাচনে ভোট দিবে না পাটকল শ্রমিকরা।

গতকাল রোববার বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদ ১১ দফা দাবিতে রাজপথ-রেলপথ অবরোধ করে।

খালিশপুর শিল্পাঞ্চলের ক্রিসেন্ট, প্লাটিনাম, খালিশপুর, দৌলতপুর ও স্টার জুট মিলের শ্রমিকরা নতুন রাস্তা মোড়ে এবং আটরা শিল্পাঞ্চলের ইস্টার্ন ও আলীম জুট মিলের শ্রমিকরা মিলের সামনে খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে।

পাটকল সিবিএ-ননসিবিএ শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদের যুগ্ম-আহ্বায়ক দ্বীন ইসলাম সেসময় বলেন, বিজেএমসির অন্যান্য মিলের ন্যায় সুযোগ-সুবিধা দেয়াসহ ১১ দফা দাবিতে আমরা আন্দোলন করে আসছি। আমাদের দাবি মানা হচ্ছে না, তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি সিটি করপোরেশনের ভোটকেন্দ্রে যাবো না।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ময়মনসিংহ সিটি নির্বাচনে ১১ ম্যাজিস্ট্রেটসহ র‌্যাব-বিজিবির বিশেষ টহল
নির্বাচন পরিস্থিতি নিয়ন্ত্রণহীন হলেই ভোট বন্ধ : ইসি
উত্তাপ ছড়াচ্ছে ময়মনসিংহ সিটি নির্বাচন : মেয়র পদে ৭ প্রার্থী
ময়মনসিংহ ও কুমিল্লা সিটি নির্বাচনের তারিখ ঘোষণা
X
Fresh