• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

গাজীপুর সিটি

ভোট আসে, সংস্কার হয় না নালা-নর্দমা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৮ এপ্রিল ২০১৮, ১২:৪৪ | আপডেট : ২৮ এপ্রিল ২০১৮, ১২:৫৭
গাজীপুর সিটি করপোরেশনে রাস্তার পাশের নালা-নর্দমার সংস্কার হচ্ছে না দীর্ঘদিন ধরে। আবার অনেক জায়গায় নালাই নেই। এতে রাস্তায় পানি জমে চলাচলে বিঘ্ন ঘটাচ্ছে। কর্তৃপক্ষ বলছে, রাস্তার কাজের সঙ্গে সমন্বয় করে নালার কাজও করা হবে।

৫৭টি ওয়ার্ড নিয়ে দেশের বৃহৎ সিটি করপোরেশন এখন গাজীপুর। এখানে বাস করেন প্রায় ২৫ লাখ মানুষ।

নগরবাসীর অভিযোগ, সিটি করপোরেশন হওয়ার পর থেকে রাস্তাঘাট এবং নালা-নর্দমার যে ধরনের উন্নয়ন হওয়ার কথা তার অর্ধেকও হয়নি। জনসংখ্যা বাড়লেও বাড়েনি নালাগুলোর পরিধি। বৃষ্টি এলে রাস্তায় পানি জমে যায়। ময়লা-আবর্জনা মিশ্রিত পানি দুর্গন্ধ ছড়ায়। এতে দুর্ভোগে পড়েন নগরবাসী।

--------------------------------------------------------
আরও পড়ুন : ভোলায় আগুনে পুড়লো ৫০ দোকান
--------------------------------------------------------

স্থানীয় এক বাসিন্দা বলেন, দীর্ঘদিন থেকে শুনছি নালাগুলো সংস্কারের জন্য উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনের মাইলফলকও আছে। কিন্তু বাস্তবে কোনো কাজ দেখিনি।

এক স্কুলছাত্রী জানায়, অনেক পানি জমে থাকে। যার জন্য অনেক সময় আমাদের স্কুলে যাওয়া হয় না।

রাস্তায় পানি জমে থাকার কারণে বাচ্চারা স্কুলে যেতে পারে না বলেও অভিযোগ এক স্কুলছাত্রীর মায়ের।

গাজীপুর সিটি করপোরেশনের অপর এক স্থায়ী বাসিন্দা বলেন, গাজীপুর সিটি করপোরেশন একটি শিল্পাঞ্চল এলাকা। এখানে লাখ লাখ শ্রমিক কাজ করেন। রাস্তায় পানি জমে থাকার কারণে তাদের চলাফেরা করতে অসুবিধা হয়।

জনসাধারণের এসব অভিযোগের বিষয়ে গাজীপুর সিটি করপোরেশনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আকবর হোসেন আরটিভিকে বলেন, প্রকল্পের মাধ্যমে খালগুলো সংস্কার করা হলেই জলাবদ্ধতা দূর হয়ে যাবে বলে আশা করছি।

গাজীপুর সিটি করপোরেশনে সর্বমোট রাস্তা আছে ১৮৩১ দশমিক ৮০ কিলোমিটার। এর বেশির ভাগের পাশেই নেই প্রয়োজনীয় ড্রেনেজ ব্যবস্থা। নগরবাসীর প্রত্যাশা নির্বাচিত নতুন মেয়র এ অবস্থার উন্নয়নে কাজ করবেন।

আরও পড়ুন : 

জেবি/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়