• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নির্যাতনের পর গৃহবধূর চুল কাটলো স্বামী

কুষ্টিয়া প্রতিনিধি

  ২৫ এপ্রিল ২০১৮, ১৩:১৩

কুষ্টিয়ায় নির্যাতনের পর স্ত্রীর চুল কেটে দেয়ার অভিযোগ ওঠেছে স্বামীর বিরুদ্ধে।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের ৬ নম্বর ওয়ার্ডের মেঝেতে শুয়ে স্বামীর নির্যাতনের শিকার গৃহবধূ শাপলা খাতুন বলেন, আসলে আমাকে সোহেল রানার (স্বামী) পছন্দ না। সোহেল সব সময় আমাকে ছেড়ে দেয়ার কথা বলে। তিনি এ নিয়ে প্রায়ই মারধর করেন। যৌতুকের টাকা চায়। পরিবারের অন্যরা বলে স্বামী যা চায় তা দিতে পারো না।

তিনি বলেন, যৌতুকের টাকা দাবি করে শুধু শারীরিক নির্যাতন নয় একপর্যায়ে তার মাথার চুল কেটে দেন স্বামী সোহেল রানা। স্ত্রীর লম্বা চুল ঘাড় পর্যন্ত কেটে দিয়েছেন তিনি। শারীরিক ও মানসিক যন্ত্রণা নিয়ে এখন হাসপাতালে ফুঁপিয়ে কাঁদছেন ২৭ বছর বয়সী এই নারী।

--------------------------------------------------------
আরও পড়ুন : ট্রেনের ছাদে লাফালাফি, ব্রিজে ধাক্কা লেগে দুই শিশুর মৃত্যু
--------------------------------------------------------

নির্যাতনের বিষয়ে জানতে সোহেল রানার মোবাইলে ফোন করা হলে তা বন্ধ পাওয়া যায়। বাড়িতে গিয়েও তাকে পাওয়া যায়নি।
শ্বশুরবাড়ির লোকজন জানান, শাপলা ভালো মেয়ে। তাকে সোহেলই মারধর করতেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, শাপলার বাবার বাড়ি কুষ্টিয়া সদর উপজেলার হরিনারায়ণপুর ইউনিয়নের হরিনারায়ণপুর গ্রামে। তিন বছর আগে শাপলা খাতুনের বিয়ে হয় একই উপজেলা মঙ্গলবাড়িয়া এলাকার সবেদ আলীর ছেলে সোহেল রানার সঙ্গে। বিয়ের সময় যৌতুক হিসেবে নগদ ৫০ হাজার টাকা দেয়া হয়। কিন্তু বিয়ের কিছুদিন যেতে না যেতেই শুরু হয় অমানুষিক নির্যাতন।

গেলো রোববার রাতে সোহেল রানা দেড় লাখ টাকা যৌতুক হিসেবে শাপলার বাবার বাড়ি থেকে আনতে বলেন। কিন্তু বাবা গরিব হওয়ায় এত টাকা দিতে অপারগতা প্রকাশ করায় ক্ষিপ্ত হন সোহেল রানা। লাঠি দিয়ে স্ত্রীকে প্রহার করেন তিনি। পরে অচেতন অবস্থায় কেটে দেন তার মাথার চুল।

শাপলা জানান, মারধরের সময় পরিবারের অন্য কেউ এগিয়ে আসেনি। নিজের সাত মাসের কন্যা শিশুর সামনেই পেটানো হয়েছে। একপর্যায়ে তিনি অচেতন হয়ে পড়েন। জ্ঞান আসলে দেখতে পান মাথার চুল কাটা। এ সময় তিনি তার বাবাকে ফোন করে বিষয়টি জানান।

শাপলা খাতুনের বাবা সাইফুল মৃধা আরটিভি অনলাইনকে বলেন, সোমবার মেয়ে ফোন করে কান্না করে জানায় তাকে মারধর করা হয়েছে। মাথার চুল কেটে দেয়া হয়েছে। এ কথা শোনার পরপরই মেয়ের বাড়িতে যাই। স্থানীয় কাউন্সিলের সহায়তায় পুলিশ নিয়ে মেয়েকে ওই বাড়ি থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করি। থানায় মামলা করা হবে। সোহেলের উপযুক্ত শাস্তি চাই।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক তাপস কুমার বলেন, নির্যাতনের আঘাত নিয়ে শাপলা নামে এক নারী হাসপাতালে ভর্তি হয়েছে। শাপলার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। মাথার চুলও কাটা। তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দীন আরটিভি অনলাইনকে বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে মেয়েটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে মামলা দেয়া হলে পুলিশ আইনগত পদক্ষেপ নেবে।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারী হাজতিকে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জন বদলি
যে কারণে জেল থেকে বের হয়েই স্ত্রীকে হত্যা করল স্বামী 
অপবাদ দিয়ে স্কুলশিক্ষককে খুঁটিতে বেঁধে নির্যাতন
প্রবাসীর বিরুদ্ধে স্ত্রীর জরায়ুতে মরিচ দিয়ে নির্যাতনের অভিযোগ
X
Fresh