• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দুর্যোগ মোকাবেলায় আগাম প্রস্তুতি নিয়েছে সরকার: মায়া

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ২৪ এপ্রিল ২০১৮, ২২:৩৯

বাংলাদেশ দুর্যোগ প্রবণ দেশ। সরকার এজন্য দুর্যোগ মোকাবেলায় খাদ্য, বস্ত্র, গৃহনির্মাণ সামগ্রী, বিশুদ্ধ পানিসহ সব ধরণের সরঞ্জাম নিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে আগাম প্রস্তুতি নিয়েছে। জানালেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

মঙ্গলবার বাঁশখালী উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, দুর্যোগের সঙ্গে কৌশলে লড়াই করে আমাদের বাঁচতে হবে। পূর্বের মতো হাজারো মৃতদেহ আর আমরা দেখতে চাই না।

তিনি বলেন, বাঁশখালীতে একশটি সাইক্লোন সেন্টার রয়েছে। আরও একশটি সাইক্লোন সেন্টার নির্মাণের পরিকল্পনা রয়েছে সরকারের। বর্তমানে বাঁশখালীতে ১১টি মুজিব কিল্লা রয়েছে। এগুলো শতভাগ ব্যবহার উপযোগী করার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের নির্দেশনা দেন মন্ত্রী।

বাঁশখালীর উন্নয়নের কথা তুলে ধরে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঁশখালীর বেড়িবাঁধের জন্য ৩৫০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। তিনি সবসময় বলেন, আমি বাঁশখালীর একটা মানুষও হারাতে চাই না। আপনাদের জন্য প্রধানমন্ত্রী খাদ্য, বস্ত্র নিরাপত্তা, শিক্ষাসহ সব ধরণের উন্নয়ন করেছেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মহসীনের সভাপতিত্বে সভায় বাঁশখালীর সংসদ সদস্য মো. মোস্তাফিজুর রহমান চৌধুরী, উপজেলা চেয়ারম্যান মো. জহিরুল ইসলামসহ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ বক্তব্য রাখেন।

দুর্যোগ প্রস্তুতি আরও জোরদার করার জন্য সিপিপি কর্তৃক আয়োজিত নাপোড়া শেখেরখীল উচ্চ বিদ্যালয় মাঠে দুর্যোগ প্রস্তুতিমূলক মাঠ মহড়ার আয়োজন করা হয়।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh