• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে আন্তরিক’

স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি

  ২৪ এপ্রিল ২০১৮, ২১:৩৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে আন্তরিক। পাহাড়ের পিছিয়ে পড়া জনগোষ্ঠীসহ সকলকে শিক্ষার আওতায় আনতে কাজ করে যাচ্ছেন তিনি। বলেছেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান ও সাবেক সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা।

মঙ্গলবার বিকেলে জেলা সদরের পাহাড়ি কৃষি গবেষণা এলাকায় খাগড়াছড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কিশোর ত্রিপুরা বলেন, প্রধানমন্ত্রীর সততা ও ঐকান্তিক প্রচেষ্টায় দেশ আজ উন্নয়নশীল দেশে পরিণত হচ্ছে। তারই ধারাবাহিকতায় পার্বত্য চট্টগ্রামের শান্তি ও উন্নয়নে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড বাস্তবায়ন করছেন।

তিনি বলেন, বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের কারণে আজ তিনি (শেখ হাসিনা) বিশ্বের প্রভাবশালী শততম ব্যক্তির তালিকায় স্থান পেয়েছেন।

এসময় তিনি শিক্ষা প্রতিষ্ঠানটির জন্য চার তলা বিশিষ্ট একটি ছাত্রাবাস করে দেয়ার ঘোষণা দেন।

বিদ্যালয়টির সভাপতি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য খগেশ্বর ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, পাহাড়ি কৃষি গবেষণা কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা মুন্সী রশিদ আহমেদ, জেলা শিক্ষা কর্মকর্তা সাধন কুমার চাকমা ও সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আফতাব উদ্দীন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে কংজরী চৌধুরী আদর্শ বিদ্যালয়ের অসমাপ্ত ভবনের উন্নয়ন কাজ এ অর্থ বছরে ৮০ লক্ষ টাকা ব্যয়ে সম্পন্ন করার ঘোষণা দেন।

এর আগে আদর্শ উচ্চ বিদ্যালয়ের ডিজিটাল এটেন্ডেস পদ্ধতি ও ম্যানেজমেন্ট সিস্টেমের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। পরে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী ছাত্রছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এদিকে, একইদিন বিকেলে খাগড়াছড়ি বাজারে কাঁচা বাজার শেডসহ অবকাঠামো নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপন করেন নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে প্রায় ৩ কোটি টাকা ব্যায়ে এর নির্মাণ কাজ করা হচ্ছে।

এসময় খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম, উন্নয়ন বোর্ডের খাগড়াছড়ির প্রধান নির্বাহী প্রকৌশলী মো. তাহেরসহ অনেকে উপস্থিত ছিলেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
বিশ্বের মহিলা প্রধানমন্ত্রীর মধ্যে শেখ হাসিনা এখন শ্রেষ্ঠ : মোরশেদ আলম
যুদ্ধাহত ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারে ফল-মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রীর নিষ্ঠা থেকে শিক্ষা নেওয়ার আহ্বান পরশের
X
Fresh