• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিএনপির সাবেক মহাসচিবের পরিবারকে বাড়ি থেকে বের করে দেয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ

  ২৩ এপ্রিল ২০১৮, ১৬:২৮

মানিকগঞ্জে বিএনপি’র প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের বড় ছেলে খন্দকার আকবর হোসেন বাবলুকে তার বাড়ি থেকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে পুলিশ বিরুদ্ধে।

খোন্দকার আকবর হোসেন বাবলু অভিযোগ করে বলেন, আজ সোমবার দুপুরে মানিকগঞ্জের ঘিওর উপজেলার বড় ধুলন্ডী গ্রামে তার নবনির্মিত বাড়িতে সাংবাদিকদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের জন্য দাওয়াত দিয়েছিলেন। কিন্তু পুলিশ তার এই আয়োজন পণ্ড করে দিয়েছে এবং তাকে তার স্ত্রী, শিশুপুত্রসহ কাজের মেয়েকে বাড়ি থেকে বের করে দিয়েছে।

পুলিশের এই আচরণকে তিনি মানবাধিকার লঙ্ঘন বলে মনে করেন। তিনি বলেন, আমন্ত্রিত ও বাড়ির লোকজনদের জন্য দুপুরের খাবারের সমস্ত আয়োজন সম্পন্ন হয়েছে। অথচ খাবার সময় তার স্ত্রী, শিশু সন্তান ও কাজের মেয়েকে নিয়ে বাড়ি ছাড়কে বাধ্য হলেন।

জেলা বিএনপি’র কৃষিবিষয়ক সম্পাদক ড. খোন্দকার আকবর হোসেন বাবলু বলেন, এটি কোনো রাজনৈতিক সভা, সমাবেশ ছিল না। সাংবাদিকদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে পুলিশের বাঁধা, এটি চরম অন্যায়। এটি মানবাধিকার লঙ্ঘন। পুলিশের এই আচরণে তার শিশুপুত্র কান্না করছিল।

--------------------------------------------------------
আরও পড়ুন : কয়লার ইস্ত্রিতে ভাগ্য ফিরলো শুকুর আলীর
--------------------------------------------------------

তিনি আরও বলেন, সকাল সাড়ে ১০টার দিকে ডিএসবি থেকে ফোনে তার কাছে জানতে চায় তার বাসায় কী অনুষ্ঠান। তিনি বলেন, তার বাসায় কোনো অনুষ্ঠান নেই। তিনি ব্যক্তিগতভাবে তার বাড়িতে সাংবাদিকদের দাওয়াত করেছেন। এর পর একে একে মানিকগঞ্জ থেকে ডিবি পুলিশ, ঘিওর থেকে থানা পুলিশ তার বাড়িতে যায় এবং দুপুর ১২টার দিকে তারা তাকে বাড়ি থেকে বের হয়ে যেতে বলেন। একপর্যায়ে তাকে ডিবি পুলিশের মাইক্রোবাসে বসিয়ে রাখা হয়। কিছুক্ষণ আটক রাখার পর তাকে ছেড়ে দেয় এবং মানিকগঞ্জ থেকে চলে যেতে বাধ্য করে।

মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী বলেন, বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের বড় ছেলে খন্দকার আকবর হোসেন বাবলু প্রেসক্লাবের সদস্যদের দাওয়াত করেছিলেন। সেই অনুযায়ী প্রেসক্লাবের সদস্যদের জানিয়ে দেয়া হয়। বেশ কয়েকজন সাংবাদিক সেখানে উপস্থিত হয়েছিলেন। কিন্তু সকাল ১১টার দিকে তিনি জানান অনিবার্য কারণে দুপুরের খাবার অনুষ্ঠানটি স্থগিত করা হয়েছে। পরে তিনি আমন্ত্রিত সকল সাংবাদিকদের এটি জানিয়ে দেয়া হয়।

মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদ আরটিভি অনলাইনকে জানান, গোয়েন্দা সূত্রে তারা জানতে পেরেছেন খন্দকার আকবর হোসেন বাবলু তার বাড়িতে সভা করবেন এবং ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ করবেন। জনস্বার্থে পুলিশ কর্তৃপক্ষ তাকে অনুষ্ঠান করতে নিষেধ করেছেন।

খন্দকার আকবর হোসেন বাবলুর পিতা প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন মানিকগঞ্জ-১ আসন থেকে ৫ বার সংসদ সদস্য নির্বাচিত হন এবং জাতীয় সংসদের চীফ হুইপের দায়িত্ব পালন করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বিএনপির মহাসচিবের দায়িত্ব পালন করেছেন। ড. খোন্দকার আকবর হোসেন বাবলু এই আসনে বিএনপি’র মনোনয়ন চাইবেন বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক
বিএনপি এখনও টার্গেটে পৌঁছাতে পারেনি : রিজভী
বিএনপি নেতা হাবিব কারাগারে
X
Fresh