• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

জেএমবির ২ সদস্য আটক, গানপাউডার উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

  ২২ এপ্রিল ২০১৮, ১৮:৩৮

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা থেকে গানপাউডার ও জিহাদি বইসহ জেএমবির সদস্য সন্দেহে দুই যুবককে আটক করেছে পুলিশ। শনিবার গভীর রাতে রামচন্দ্রপুর-ম্যালকারপাড়ায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন রামচন্দ্রপুর-ম্যালকারপাড়ার রুহুল আমীনের ছেলে জাহিদ ওরফে রিপন (৩৩) ও চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার শের মোহাম্মদের ছেলে সাদ্দাম হোসেন। জাহিদ সেনাবাহিনীর সৈনিক পদে চাকরি করতেন। আড়াই বছর আগে তিনি চাকরি ছেড়ে দেন।

রোববার বিকেলে তাদেরকে গণমাধ্যমের সামনে হাজি করা হয়। পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে সহকারী পুলিশ সুপার আব্দুল হাই বলেন, গোপন সংবাদ পেয়ে শনিবার রাত আড়াইটার সময় জাহিদের বাড়িতে অভিযান চালিয়ে এ দুজনকে আটক করে গোয়েন্দা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ১২টি জিহাদি বই ও ৪০০ গ্রাম গান পাউডার পাওয়া যায়।

--------------------------------------------------------
আরও পড়ুন : ইউপিডিএফ নেতাকে গুলি করে হত্যার অভিযোগ
--------------------------------------------------------

আব্দুল হাই আরও বলেন, আটক দুজনের দেওয়া তথ্য অনুযায়ী গোয়েন্দা পুলিশ ভোর ৪টার দিকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার থানা এলাকায় ‘জেএমবির আরেক সদস্য’শাহীনের বাড়িতে অভিযান চালায়। কিন্তু শাহীন পালিয়ে গেলেও সেখান থেকে বেশ কিছু জিহাদি বই উদ্ধার করা হয়।

আব্দুল হাই বলেন, জিজ্ঞাসাবাদে আটক দুই জঙ্গি জানিয়েছেন-তারা চাঁপাইনবাবগঞ্জে সংগঠিত হয়ে নাশকতার পরিকল্পনা করছিলো। জসিম উদ্দীন নামে তাদের এক নেতার নির্দেশ পেলে হামলা করতেন।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাপদাহে গলে গেছে সড়কের পিচ, আটকে যাচ্ছে জুতা
অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার, বাল্কহেডসহ আটক ১১
অবৈধভাবে ভারতে গিয়ে আটক ১৩ জনকে দেশে ফেরত
শাবনূরকে চিনতে না পেরে আটকে দিল পুলিশ
X
Fresh