• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

১২০ ফুট উঁচু বৈদ্যুতিক টাওয়ারের ওপরে ৬ ঘণ্টা!

নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ২০ এপ্রিল ২০১৮, ২৩:৪৪
এভাবেই ১২০ ফুট উঁচু বৈদ্যুতিক টাওয়ারের ওপরে উঠে ৬ ঘণ্টা বসেছিলেন নাজমুল হোসেন

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় ১২০ ফুট উঁচু বৈদ্যুতিক টাওয়ারের ওপরে উঠে বসেছিলেন নাজমুল হোসেন (২৩) নামে এক যুবক। খবর পেয়ে পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন জড়ো হয়। অবশেষে ৬ ঘণ্টা চেষ্টার পর তাকে নামিয়ে আনা সম্ভব হয়।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে আজ শুক্রবার দুপুরে কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় জামিল খান কমপ্লেক্সের সামনে এই ঘটনা ঘটে। তখন টাওয়ারের বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়া হয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, টাওয়ারের চূড়ায় ওঠা নাজমুল হোসেন মানসিক রোগী। পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন তাকে টাওয়ার থেকে নামিয়ে আনার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে বিদ্যুতের ঠিকাদারি প্রতিষ্ঠানের তিন কর্মীর প্রচেষ্টায় তাঁকে নামিয়ে আনা হয়। অনেক চেষ্টার পর খাবার খাইয়ে ও টাকা দেয়ার কথা বলে নামিয়ে আনা হয় নাজমুলকে।

এলাকাবাসীর বরাত দিয়ে পুলিশ জানায়, শুক্রবার দুপুর ১২টার দিকে কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় জামিল খান কমপ্লেক্সের সামনে ১ লাখ ৩২ হাজার ভোল্টের ১২০ ফুট উঁচু বৈদ্যুতিক টাওয়ারে উঠতে শুরু করেন নাজমুল। স্থানীয় লোকজন তাকে বারবার বারণ করলেও তা শোনেননি। একপর্যায়ে তিনি ওই টাওয়ারের চূড়ায় উঠে বসে থাকেন। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। তারা ঘটনাস্থলে এসে ওই টাওয়ারে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেন। দুপুর থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত মাইকিং করেও পুলিশ ও ফায়ার সার্ভিসকর্মীরা ওই ব্যক্তিকে টাওয়ারের চূড়া থেকে নামাতে পারেনি।

সোনারগাঁ থানার এসআই ফয়সাল হোসেন বলেন, শুক্রবার সন্ধ্যার দিকে বিদ্যুতের ঠিকাদারি কাজের সঙ্গে যুক্ত তিনকর্মীকে কিছু খাবার, পানি ও নগদ টাকাসহ টাওয়ারে নাজমুলের কাছাকাছি পাঠানো হয়। তারাই নাজমুলকে খাবার খাইয়ে ও নগদ টাকা দেয়ার প্রতিশ্রুতি দিয়ে টাওয়ার থেকে নামিয়ে আনেন।

নাজমুল বাড়ি চাঁদপুর জেলায়। তাকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ের বাসস্ট্যান্ড এলাকায় পারুল আক্তার নামের এক তরুণী ২ লাখ ৩০ হাজার ভোল্টের ১৩৩ ফুট উঁচু টাওয়ারে উঠেছিলেন। পরে ফায়ার সার্ভিসের লোকজন দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে তাকে উদ্ধার করেন।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্রাহ্মণবাড়িয়ায় সাড়ে ৬ ঘণ্টা পর লাইনচ্যুত ট্রেন উদ্ধার 
এক চার্জে ১২০০ কিলোমিটার, দাম শুরু ৩.৪৭ লাখ থেকে
ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে প্রাণ গেল ২ কৃষকের
হাওরে চুরি ৩ বৈদ্যুতিক টান্সফর্মার, ৪ চোর গ্রেপ্তার
X
Fresh