• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

রাস্তাটি মরণফাঁদ, দুর্ভোগে ৫ গ্রামবাসী

শাহীন শাহ, টেকনাফ

  ১৮ এপ্রিল ২০১৮, ০৯:৫৯

টেকনাফ সদরের বটতলী বাজারের জনগুরুত্বপূর্ণ সড়কটির বিভিন্ন স্থানে ভাঙন ও খানাখন্দের ফলে জনদুর্ভোগ চরমে পৌঁছেছে। ফলে এই সড়কটি দিয়ে চলাচলকারী জনসাধারণের দুর্ভোগ নিত্যসঙ্গী হয়ে দাঁড়িয়েছে।

বিগত প্রায় পাঁচ বছর ধরে এ অবস্থা চলছে। স্কুলপড়ুয়া শিক্ষার্থী, রোগী, পথচারীসহ মহেশ খালিয়াপাড়া, তুলাতলী, নতুন পল্লান পাড়া, গোদারবিল, দক্ষিণ লেংগুরবিলের একাংশ ও ইউনিয়ন পরিষদের সেবা প্রার্থীরা এই সড়ক দিয়ে চলাচল করে থাকে। কিন্তু এই সড়কের দৃশ্যমান কোনো উন্নয়ন হয়নি। ফলে এই সড়ক দিয়ে যাতায়াতকারী শিক্ষার্থী, গাড়িচালক ও স্থানীয়দের ক্ষোভ চরমে।

সরেজমিনে গিয়ে ঘুরে দেখা যায়, টেকনাফ পৌরসভার শেষ সীমানা পুরাতন পল্লান পাড়ার তিন রাস্তার মাথা (তিন মোয়া) হতে সদর ইউনিয়ন কমপ্লেক্স ও বটতলী বাজারের সড়কটি ভেঙে খানাখন্দে ভরপুর হয়ে উঠেছে। এলাকাবাসী রাস্তাটি সংস্কারের দাবি করলেও কোনো সুফল হয়নি। সড়কের ভেঙে পড়া স্থান সংস্কার না হওয়ায় সড়কটি অধিকতর ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। যেকোনো সময়ে বড় ধরনের দুর্ঘটনারও আশঙ্কা রয়েছে। সড়কটির অধিকাংশ অংশে কার্পেটিং ও ইটের খোয়া সরে গিয়ে বড় গর্তের সৃষ্টি হয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : ৪ ঘণ্টা পর চট্টগ্রামের সঙ্গে ঢাকা-সিলেটের রেলযোগাযোগ শুরু
--------------------------------------------------------

এই সড়ক দিয়ে প্রতিদিন টমটম, অটোরিকশা, সিএনজিসহ স্কুল-কলেজপড়ুয়া শিক্ষার্থীরা চলাচল করতে গিয়ে গাড়ি উল্টে প্রতিদিনই দুর্ঘটনার শিকার হচ্ছে। এদিকে শুষ্ক মৌসুমে সড়কটির উন্নয়ন সংস্কার না হলে বর্ষার মৌসুমে চলাচল বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

বটতলী বাজার টমটম শ্রমিক সংগঠনের সভাপতি ইমান হোসেন আরটিভি অনলাইনকে জানান, দীর্ঘদিন তিনি দেশের বিভিন্ন সড়কে ড্রাইভিং করেছেন। কিন্তু বটতলী বাজার সড়কের অবস্থা দেখে মনে হয় এই রাস্তার কোনো অভিভাবক নেই। রহস্যজনক কারণে সড়কটি সংস্কারের উদ্যোগ নেই।

নাম প্রকাশ না করার শর্তে এক স্কুলপড়ুয়া ছাত্রী আরটিভি অনলাইনকে জানান, দীর্ঘদিন ধরে রাস্তায় গর্ত হয়ে একাধিক খাদের সৃষ্টি হয়েছে। এইসব রাস্তা দিয়ে চলাচল অনেক কষ্ট। তারপরও ঝুঁকি নিয়ে স্কুলে যেতে হয়।

বটতলী বাজারের ব্যবসায়ী সোনালী আরটিভি অনলাইনকে জানান, টেকনাফ বাসস্টেশন থেকে বটতলী বাজার পর্যন্ত প্রায় দুই কিলোমিটার সড়কটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় জনসাধারণের চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

এ সড়কটি টেকনাফ মেরিনড্রাইভ সড়কের সঙ্গে সংযুক্ত। এ সড়কটি বেহাল হওয়ার কারণে স্থানীয় জনগণ ছাড়াও দেশি-বিদেশি পর্যটক যাতায়াতে বাধাগ্রস্ত হচ্ছে। তাই সড়কটি দ্রুত সংস্কার করার প্রয়োজন মনে করেন স্থানীয়রা।

আরও পড়ুন :

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আমিরাতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত
মৃত্যুর কারণ জানা গেল মহাসড়কে পড়ে থাকা সেই হাতির
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
তাপদাহে গলে গেছে সড়কের পিচ, আটকে যাচ্ছে জুতা
X
Fresh