• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

ঢাকা-ময়মনসিংহ রেললাইনে বসে আন্দোলনে শিক্ষার্থীরা

বাকৃবি সংবাদদাতা
|  ০৯ এপ্রিল ২০১৮, ১৩:৩৭ | আপডেট : ০৯ এপ্রিল ২০১৮, ১৪:০৮
কোটা সংস্কারের দাবিতে দেশের বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আন্দোলন করছেন। কোথাও স্লোগান দিয়ে মিছিল বের হচ্ছে, কোথাও আবার শিক্ষার্থীরা সমবেত হয়ে ব্যানার ফেস্টুন বানাচ্ছেন। আবার কোনো ক্যাম্পাসে ক্লাস বর্জন করে মহাসড়কে অবস্থান করছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা।

একই দাবিতে সারাদেশে চলমান আন্দোলনে সমর্থন জানিয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরাও। তারা সকাল থেকে ক্লাস বর্জন করেছেন। অবরোধ করে রেখেছেন ঢাকা-ময়মনসিংহ রেললাইন। শিক্ষার্থীদের বাকৃবির ভেতরের রেললাইনের ওপর বসে থাকতে দেখা গেছে।   

--------------------------------------------------------
আরও পড়ুন : কোটা সংস্কারের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ
--------------------------------------------------------

সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে জমা হতে থাকেন তারা। এ সময় বিভিন্ন প্ল্যাকার্ড ও ফেস্টুন হাতে তারা কোটা সংস্কারের পক্ষে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

এদিকে, সোমবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করছেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনের প্রধান সড়ক অবরোধ করে অবস্থান নিয়েছেন। এছাড়া কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের ক্লাস বর্জন করে ক্যাম্পাসে বিক্ষোভ করছেন।

আরও পড়ুন : 

এসএস  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়