• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বুধবার ঢাকা-মানিকগঞ্জ রুটে পরিবহন ধর্মঘট, প্রতিহতের ঘোষণা

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ

  ২৭ মার্চ ২০১৮, ১৯:০৩

চাঁদাবাজি বন্ধসহ পাঁচ দফা দাবিতে আগামী কাল বুধবার ঢাকা-মানিকগঞ্জ রুটে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট ডেকেছে ঢাকা (গাবতলি) জেলা মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

এদিকে রাজপথে থেকে এই ধর্মঘট প্রতিহতের ঘোষণা দিয়েছে মানিকগঞ্জ জেলা বাস, মিনিবাস, মাইক্রোবাস, অটোটেম্পু ওনার্স গ্রুপ ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতারা।

মঙ্গলবার দুপুরে বিক্ষোভ সমাবেশ ও স্থানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে সংগঠন দুটির নেতাকর্মীরা এ ধর্মঘট প্রতিহতের ঘোষণা দেন।

দুপুরে মানিকগঞ্জ কেন্দ্রীয় বাস টার্মিনালে বাস, মিনিবাস, মাইক্রোবাস, অটোটেম্পু অনার্স গ্রুপের সভাপতি ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন-জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক পৌর মেয়র রমজান আলী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল সালাম, যুগ্ম সাধারণ সম্পাদক আফম সুলতানুল আজম আপেল, সাংগঠনিক সম্পাদক সুদেব কুমার সাহা, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি লিয়াকত আলী ভাণ্ডারী, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ইসরাফিল হোসেন, সাধারণ সম্পাদক আফছার আলী, পৌর আওয়ামী লীগ সভাপতি মোনায়েম খান ও জেলা শ্রমিক ইউনিয়নের আহ্বায়ক আব্দুল জলিল প্রমুখ।
--------------------------------------------------------
আরও পড়ুন: ইয়াবা দিয়ে ফাঁসানোর সময় জনতার হাতে পুলিশ আটক
--------------------------------------------------------

পরে ধর্মঘটের প্রতিবাদে মানিকগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে নেতারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের আহ্বায়ক আ.জলিল বলেন, ক্ষমতাসীন দলের নাম ভাঙিয়ে মালিক শ্রমিক ঐক্য পরিষদ পরিবহন সেক্টর থেকে অবৈধভাবে চাঁদাবাজি করে আসছিল।

এই চক্রের নেতৃত্বে ছিলেন জেলা শ্রমিকলীগের সভাপতি বাবুল সরকার। সম্প্রতি মালিক-শ্রমিকরা তার চাঁদাবাজির বিরুদ্ধে সোচ্চার হলে এই সংগঠনের নেতারা গা ঢাকা দেয়। বর্তমানে তারা ঢাকাতে বসে নানা ষড়যন্ত্র করছে।

এরই অংশ হিসেবে ঢাকা (গাবতলি) জেলা মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে বুধবার থেকে ৪৮ ঘণ্টার ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে এ ধর্মঘটের প্রতিবাদ জানিয়ে বুধবার পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের নেতারা মাঠে থেকে তা প্রতিহত করার ঘোষণা দেন।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফম সুলতানুল আজম আপেল সাংবাদিকদের বলেন, বুধবার তারা ঢাকা-আরিচা মহাসড়কসহ জেলার অভ্যন্তরে সকল প্রকার যানবাহন চলাচল স্বাভাবিক রাখবেন।

মানিকগঞ্জ থেকে ছেড়ে যাওয়া কোনো যানবাহনকে যদি গাবতলিতে বাঁধা বা ভাংচুর করা হয় তাহলে মানিকগঞ্জের ওপর দিয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের কোনো যানবাহন চলাচল করতে দেয়া হবে না।

প্রসঙ্গত, মানিকগঞ্জে পরিবহন সেক্টরের নিয়ন্ত্রণকে কেন্দ্র করে ক্ষমতাসীন দলের দুই পক্ষের দ্বন্দ্ব চলছে দীর্ঘদিন ধরে। এক পক্ষের নেতৃত্ব দিচ্ছেন জেলা শ্রমিক লীগের সভাপতি বাবুল সরকার। অপর পক্ষে রয়েছেন মানিকগঞ্জ পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম।

আরও পড়ুন:

জেবি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত
শুক্রবার ঢাকায় আসছেন আতিফ আসলাম
কান উৎসবে বিচারক হয়ে যাচ্ছেন ঢাকার ঋতি
ঢাকায় আসছে মার্কিন প্রতিনিধিদল
X
Fresh