• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দেশজুড়ে পালিত হচ্ছে স্বাধীনতা দিবস

আরটিভি অনলাইন

  ২৬ মার্চ ২০১৮, ১৪:৪৭

দেশজুড়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস।

রাজশাহীতে রাত ১২টা ১ মিনিটে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন সর্বস্তরের মানুষ। অপরদিকে রাজশাহী কলেজ শহীদ মিনারে মহানগর বিএনপির সভাপতি ও সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল নেতাকর্মীদের নিয়ে পুষ্পস্তবক অর্পণ অর্পণ করে। এছাড়াও, জাতিয় পার্টি, মুক্তিযোদ্ধা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ছাত্র সংগঠন পুষ্পস্তবক অর্পণ অর্পণ করে

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে বরিশালে মুক্তিযুদ্ধের স্মৃতি স্তম্ভে শ্রদ্ধা নিবেদন করেছে বরিশাল মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সংগঠন। আনুষ্ঠানিকভাবে নগরের বঙ্গবন্ধু উদ্যানে সারাদেশের সঙ্গে একযোগে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন কর্মসূচি পালন করা হয়। যেখানে হাজারো শিক্ষার্থীসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন। পরে বঙ্গবন্ধু উদ্যানে আনুষ্ঠানিকভাবে প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান।

--------------------------------------------------------
আরও পড়ুন: সিলেটে শাবি ছাত্রকে কুপিয়ে হত্যা
--------------------------------------------------------

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ছাড়াও কুচকাওয়াজে অংশ নেয় পুলিশ, আনসার, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন প্রতিষ্ঠান। কুচকাওয়াজ শেষে মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

দিনাজপুরে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে শহীদ স্মৃতি সৌধে এবং বঙ্গবন্ধুর প্রতিকৃততে পুষ্পস্তবক অর্পণ করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

চট্টগ্রামে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে স্বাধীনতা দিবস। এছরাও সিলেট কুমিল্লা, রংপুর, খুলনা, ঝিনাইদহ, নড়াইল, ময়মনসিংহে স্বাধীনতা দিবস উপলক্ষে দিনব্যাপী চলছে বিভিন্ন অনুষ্ঠান।

আরও পড়ুন:

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘দেশকে ভালোবাসতে হলে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে’ 
মালয়েশিয়ায় স্বাধীনতা দিবস পালন
স্বাধীনতা দিবসে ভারতের শুভেচ্ছা
স্বাধীনতা দিবসে নৌবাহিনীর জাহাজ সর্বসাধারণের জন্য উন্মুক্ত
X
Fresh