• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

ময়মনসিংহে বিস্ফোরণে হতাহতরা কুয়েট শিক্ষার্থী

ময়মনসিংহ প্রতিনিধি
|  ২৫ মার্চ ২০১৮, ১১:০১ | আপডেট : ২৫ মার্চ ২০১৮, ১১:১৫
ময়মনসিংহের ভালুকার মাস্টারবাড়ি এলাকায় একটি ৬ তলা ভবনের তিনতলায় বিকট শব্দে বিস্ফোরণে হতাহতরা খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের(কুয়েট) শিক্ষার্থী।

মাস্টারবাড়ি স্কয়ার ইন্ডাস্ট্রিজে তারা ইন্টার্ন করতে ১০ দিন আগে ওই ছয় তলা ভবনের ৩য় তলা ভাড়া নেন।

গুরুতর আহত তিনজনের মধ্যে হাফিজ (২৫) ও দীপ্ত সরকার (২৫) নামে দুইজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে এবং নাজমুল (২৪) নামে অপর একজনকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

শনিবার রাত দেড়টার দিকে বিস্ফোরণে ৩য় তলার দেয়াল ও কাঁচের দরজা-জানালা ভেঙে প্রায় ২০০ মিটার পর্যন্ত দূরত্বে ছড়িয়ে পড়ে। এ সময় ঘটনাস্থলে একজনের মরদেহ পড়ে থাকতে দেখা যায়।

ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক জার্জিয়া জানান, ভর্তিকৃতদের শরীরের ৫০ শতাংশই ঝলসে গেছে। এদের অবস্থা আশঙ্কাজনক।
--------------------------------------------------------
আরও পড়ুন: শীতলক্ষ্যায় আরও চারজনের লাশ উদ্ধার
--------------------------------------------------------

পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সিলিন্ডার বিস্ফোরণে ফলে এ ঘটনা ঘটে থাকতে পারে। তারপরও  বোমা নিষ্ক্রিয়কারী দল আলামত সংগ্রহ করেছে। ওইসব পরীক্ষা করলে বোঝা যাবে।

তিনি বলেন, ঘটনার সূত্রপাত কীভাবে এ বিষয়টি আমরা খোঁজখবর নিচ্ছি। প্রাথমিকভাবে জানতে পেরেছি ভবনটির তৃতীয় তলায় চার শিক্ষার্থী থাকতেন। তারা মাস্টার্স সম্পন্ন করে স্থানীয় টেক্সটাইল মিলে ইন্টার্ন করছিলেন।

তিনি আরও জানান, ৬ তলা ভবনটির তৃতীয় তলার পেছনের পার্টিশনওয়াল ও জানালার গ্লাস ভেঙে গেছে। জানালার অ্যালুমিনিয়ামের স্ট্রাকচারও পড়ে আছে। একটি জানালা ও বারান্দার ৫০ কেজি ওজনের গ্রিল কমপক্ষে ৫০ মিটার দূরে গিয়ে পড়েছে।

এর আগে রাত ১টার দিকে ওই ভবনটিতে বিস্ফোরণে একজন নিহত ও তিনজন আহত হন।

আরও পড়ুন:

এসএস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়