• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

খুলনায় আলিফের দাফন সম্পন্ন

খুলনা প্রতিনিধি

  ২৩ মার্চ ২০১৮, ২০:৩৪

নেপালে ইউএস-বাংলার বিমান দুর্ঘটনায় নিহত আলিফুজ্জামান আলিফের দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার বাদ জুম্মা খুলনা জেলার রূপসা উপজেলার বেলফুলিয়া ইসলামিয়া হাইস্কুল মাঠে তৃতীয় জানাজা শেষে রাজাপুর মাদরাসা গোরস্থানে আলিফকে দাফন করা হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে আলিফুজ্জামানের নামাজে জানাজা শেষে খুলনার উদ্দেশে মাওয়া ঘাট হয়ে রওনা দেয় মরদেহবাহী অ্যাম্বুলেন্স। এর আগে নেপাল দূতাবাসে প্রথম জানাযা অনুষ্ঠিত হয়। শুক্রবার ভোর পৌনে ৫টায় খুলনার রূপসা উপজেলার আইচগাতি গ্রামের নিজ বাড়িতে এসে পৌঁছায় আলিফের মরদেহ।

তিন ভাইয়ের মধ্যে আলিফুজ্জামান ছিলেন মেজ। আলিফ খুলনা জেলা ছাত্রলীগের সাবেক ছাত্র নেতা ও বঙ্গবন্ধু ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ছিলেন। খুলনার এমএম সিটি কলেজ থেকে এবার মাস্টার্স পরীক্ষা দিয়েছেন। আলিফ পেশায় ঠিকাদার ছিলেন। তার বাবা মুক্তিযোদ্ধা মোল্লা আসাদুজ্জামান। দুর্ঘটনার কয়েকদিন আগে ভারত থেকে চিকিৎসা নিয়ে আলিফ নেপালে বেড়াতে যাচ্ছিলেন।

বৃহস্পতিবার বিকেল ৪টা ৫৫মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ০৭২ নামে একটি ফ্লাইটে নজরুল ইসলাম, পিয়াস রায় ও মোহাম্মদ আলিফুজ্জামানের মরদেহ দেশে আনা হয়। পরে বিভিন্ন প্রক্রিয়া শেষে আলিফুজ্জামানের বড় ভাই আশিকুর রহমান হামিম ও তার স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী শাহজাহান কামাল।

এর আগে ১৯ মার্চ নিহত ২৩ জনের মরদেহ দেশে আনা হয়। পরে আর্মি স্টেডিয়ামে দ্বিতীয় জানাজা শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করে পররাষ্ট্র মন্ত্রণালয়। এর আগে নেপাল দূতাবাসে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

গেল ১২ মার্চ ইউএস বাংলা এয়ারলাইন্সের বিএস-২১১ উড়োজাহাজটি ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হলে ২৬ বাংলাদেশিসহ ৪৯ জন মারা যান।

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে লাইভের জেরে চাকরি গেল এসপির
ঘের থেকে স্যাটেলাইট ট্যাগ লাগানো কুমির উদ্ধার
রূপসায় কার্গো জাহাজ ডুবি, নিখোঁজ ১ জনের মরদেহ উদ্ধার
খুলনায় বজ্রপাতে গাভীসহ যুবকের মৃত্যু
X
Fresh