• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

অ্যাসিড নিক্ষেপ মামলায় কলেজশিক্ষকের যাবজ্জীবন

জয়পুরহাট প্রতিনিধি
|  ২০ মার্চ ২০১৮, ১৯:২০ | আপডেট : ২০ মার্চ ২০১৮, ১৯:২৬
জয়পুরহাটের কালাই উপজেলায় কলেজছাত্রীকে অ্যাসিড নিক্ষেপের ঘটনায় শিক্ষকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

মঙ্গলবার দুপুরে জয়পুরহাট অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড.আব্দুল মজিদ এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম সাইফুল ইসলাম। তিনি গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার পিয়ারা মহিলা কলেজের প্রভাষক এবং কালাই উপজেলার কাথাইল গ্রামের শাহজাহান আলীর ছেলে।

--------------------------------------------------------
আরও পড়ুন: চট্টগ্রামে অস্ত্রসহ তালিকাভুক্ত সন্ত্রাসী আটক
--------------------------------------------------------

এ ব্যাপারে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল আরটিভি অনলাইনকে বলেন, ২০১৩ সালের ১৩ আগস্ট রাতে কালাই ডিগ্রি কলেজের প্রথম বর্ষের ছাত্রী সোমা তার ঘরে ঘুমিয়ে ছিলেন। ওই দিন মধ্যরাতের দিকে সোমার ফুফা সাইফুল ইসলাম বাবু তার ওপর অ্যাসিড নিক্ষেপ করে। এতে সোমার শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। প্রথমে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। বর্তমানে তিনি সুস্থ আছেন।

এ ব্যাপারে একই বছর ২১ আগস্ট সোমার বাবা আব্দুস সালাম বাদী হয়ে বাবুর বিরুদ্ধে মামলা করেন। মামলার দীর্ঘ শুনানি শেষে আজ মঙ্গলবার তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়।

তবে এ রায়ে সন্তুষ্ট হতে পারেননি সোমার বাবা আব্দুস সালাম। তিনি অ্যাসিড নিক্ষেপকারীর সর্বোচ্চ শাস্তির দাবিতে উচ্চ আদালতে যাবেন বলে আরটিভি অনলাইনকে জানিয়েছেন।

আরও পড়ুন: 

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়