• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মধ্যযুগীয় কায়দায় গৃহবধূকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন

সাতক্ষীরা প্রতিনিধি

  ১৮ মার্চ ২০১৮, ২১:৩৫

সাতক্ষীরার কালিগঞ্জে মধ্যযুগীয় কায়দায় এক গৃহবধূকে গাছের সঙ্গে দড়ি দিয়ে বেঁধে লাঠি ও সাবল দিয়ে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে।

আহত গৃহবধূর নাম মাহফুজা খাতুন (৩০)। তিনি শ্যামনগর উপজেলার নূরনগর ইউনিয়নের দক্ষিণ হাজিপুর গ্রামের আব্দুল গফফারের মেয়ে ও কালিগঞ্জ উপজেলার আড়ংগাছা গ্রামের অহিদুল্লাহ গাজীর স্ত্রী। পুলিশ আহত গৃহবধূকে উদ্ধার করে কালিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করেছেন।

এ ঘটনায় আহত গৃহবধূর ছোট ভাই লাভলু মোল্লা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে কালিগঞ্জ থানায় মামলা করেছেন। মামলায় গৃহবধূর স্বামী অহিদুল্লাহ গাজীসহ তার পরিবারের ৭ জনকে আসামি করা হয়। পুলিশ শনিবার রাতেই দুই জনকে আটক করেছে।

আাটককৃতরা হলেন, আহত গৃহবধূর ননদ মাছুমা বেগম (৩০) ও ভাসুরের স্ত্রী মর্জিনা বেগম (২৫)।

আহত গৃহবধূ মাহফুজা খাতুনের বড় ভাই বাবলুর রহমান মোল্লা জানান, গত ১৪ বছর আগে (২০০৪ সালে) আমার বোনের সঙ্গে অহিদুল্লাহ গাজীর বিয়ে হয়। তাদের ঘরে দুটি কন্যা সন্তান রয়েছে।

তিনি জানান, সম্প্রতি বেশ কিছুদিন ধরে তাদের স্বামী ও স্ত্রীর মধ্যে দ্বন্দ্ব চলছিলো। এর জেরে আমার বোন মাহফুজা আমাদের বাড়ি চলে আসে। এক সুযোগে তার স্বামী অহিদুল্লাহ আমার বোনকে একটি ভুয়া তালাক দেয় এবং তার বড় মেয়ে তাওছিয়া খাতুনকে ঘরে আটকে রাখে। এ খবর জানতে পেরে তিনি তার মেয়েকে দেখতে ও তালাকের বিষয়টি জানতে শনিবার বিকেলে শ্বশুর বাড়িতে যান। এ সময় তার স্বামী অহিদুলসহ তার পরিবারের সদস্যরা মিলে তাকে মধ্যযুগীয় কায়দায় গাছের সঙ্গে বেধে লাঠি দিয়ে পিটিয়ে নির্যাতন করে। মারধরের এক পর্যায়ে মাহফুজা নিহত হয়েছে মনে করে অহিদুলের পরিবারের সবাই বাড়ি ছেড়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা পুলিশে খবর দিলে তারা এসে মাহফুজাকে উদ্ধার করে কালিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করে।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুবির দত্ত জানান, এ ঘটনা শুনার পর আমরা সেখানে গিয়ে আহত গৃহবধূকে উদ্ধার করি এবং এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই জনকে আটক করি।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শ্রীপুরে পৃথক স্থান থেকে গৃহবধূ ও হিজড়ার মরদেহ উদ্ধার
লক্ষ্মীপুরে ঘরে ঢুকে গৃহবধূকে কুপিয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৭
প্রেমিকার উপহারের পোশাক পরে তরুণের আত্মহত্যা
স্বামীর সঙ্গে মুড়ি খাওয়া নিয়ে ঝগড়া, গৃহবধূর আত্মহত্যা
X
Fresh