• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

‘আগামীদিনে শিশুদের বইয়ের বোঝা বইতে হবে না’

বগুড়া প্রতিনিধি
|  ১৭ মার্চ ২০১৮, ২৩:৩৪
ডাক-তার, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আগামীদিনে শিক্ষা প্রতিষ্ঠানে বই-খাতা কলম ব্যাগের পরিবর্তে শিক্ষার্থীদের হাতে থাকবে কম্পিউটার-ট্যাব। অফিস আদালতে লালফিতার দৌরাত্ম্য থাকবে না। কম্পিউটার ডিভাইসে চলবে অফিস। দেশে স্কুল থাকবে, মাঠ থাকবে, শিক্ষক থাকবে, শিক্ষার্থী থাকবে, থাকবে না শুধু বইয়ের বোঝা। কোমলমতি শিশুদের বইয়ের বোঝা বইতে হবে না। ডিজিটাল সেবার মধ্য দিয়ে নিজেকে যেমন আধুনিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে পারবে ঠিক তেমনি দেশের উন্নয়নেও ভূমিকা রাখতে পারবে।

শনিবার দুপুরে বগুড়া শহরের জামিল নগরে করতোয়া মাল্টিমিডিয়া স্কুল ও কলেজের বার্ষিক পুরস্কার প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, আগে যারা ডিজিটাল দেশকে নিয়ে ব্যাঙ্গ করেছে, তারাও এখন ডিজিটাল যুগের কথা বলছেন। ডিজিটাল সময়ের উপকার ভোগ করছেন। এখন ব্যাঙ্গ করার আর সময় নেই। এখন সামনে এগিয়ে যাওয়ার সময়। আমরা ডিজিটাল সুযোগ সুবিধা ব্যবহার করে দেশকে সমৃদ্ধ করবো।

করতোয়া মাল্টিমিডিয়া স্কুল ও কলেজের প্রতিষ্ঠাতা এবং দৈনিক করতোয়ার সম্পাদক মোজাম্মেল হকের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বগুড়ার জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী, জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, বিজয় ডিজিটাল এর প্রধান নির্বাহী জেসমিন আখতার জুঁই। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়