• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

অর্থাভাবে চিকিৎসা হচ্ছে না বৃক্ষশিশু রিপনের

ঠাকুরগাঁও প্রতিনিধি

  ১৬ মার্চ ২০১৮, ২২:৪৭

অর্থাভাবে চিকিৎসা হচ্ছে না ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি থাকা বৃক্ষশিশু রিপন রায়ের (১০)।

জানা যায়, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার কেটগাঁও গ্রামের মহেন্দ্র রায়ের ছেলে রিপন। জন্মের তিন মাস পর থেকেই তার হাতে-পায়ে গাছের শিকড়ের মতো চিকন আঁচিল গজাতে শুরু করে। ছেলের চিকিৎসা করাতে ইতোমধ্যে ভিটেমাটি বিক্রি করেছেন তার বাবা মহেন্দ্র। তবু পুরোপুরি সুস্থ হয়নি রিপন।

২০১৬ সালে বিভিন্ন গণমাধ্যমে রিপনের অসুস্থতার খবর প্রকাশিত হয়। পরে স্থানীয় প্রশাসন তার চিকিৎসা বিষয়ে তৎপর হয়। তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার জেলা ও উপজেলা প্রশাসনের সহায়তায় তাকে ঢামেক হাসপাতালে ভর্তির ব্যবস্থা করেন।

এরপর ডা. সামন্ত লাল সেনের তত্ত্বাবধানে অনেকদিন তার চিকিৎসা চলে। বিভিন্ন ব্যক্তি, স্বেচ্ছাসেবী সংগঠন এবং স্থানীয় প্রশাসনের সহায়তায় তার হাতে অপারেশন করা হয়। গত বছর ডিসেম্বর মাসে তাকে কিছুদিনের জন্য বাড়িতে পাঠানো হয়।

এই বছরের জানুয়ারি মাসে রিপনকে আবারও ঢামেক হাসপাতালে নেয়া হয় স্থানীয় প্রশাসনের সহযোগিতায়। এখন এখানেই রয়েছে সে। কিন্তু টাকার অভাবে বন্ধ তার চিকিৎসা।

শুক্রবার বিকেলে রিপনের বাবা মহেন্দ্র জানান, কয়েকমাস ধরে তার ছেলে ঢামেক হাসপাতালে ভর্তি রয়েছে। কিন্তু কোনো চিকিৎসা হচ্ছে না। ডাক্তার বলছেন, আবারও অপারেশন করতে হবে। কিন্তু টাকার অভাবে তা সম্ভব হয়নি।

তিনি আরও জানান, গত সোমবার স্থানীয় উপজেলা নির্বাহী অফিসার, সংসদ সদস্যের সঙ্গে দেখা করে ছেলের চিকিৎসার জন্য সহায়তা চেয়েছেন। তারা আশ্বাস দিয়েছেন। কিন্তু এখনও কোনো ব্যবস্থা হয়নি।

এই বিষয়ে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এ ডব্লিউ এম রায়হান শাহ বলেন, রিপনের বাবা এসেছিলেন। সংসদ সদস্যের সঙ্গে কথা বলেছেন। আমরা রিপনের ব্যাপারে কাজ করছি। আশা করি আর সমস্যা হবে না।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রং খেলার সময় অটোচাপায় শিশুর মৃত্যু
পুলিশ হেফাজতে যুবদল নেতার মৃত্যুর অভিযোগ 
ঠাকুরগাঁওয়ে ১১৯২ জন শিশুকে শ্রম মুক্ত করেছে ইএসডিও
বাড়ি ফেরার পথে প্রাণ গেল ২ সহকর্মীর 
X
Fresh